adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০০ বছর বয়সে দশম বিয়ে!

bhanga-lbox-340x225-dddডেস্ক রিপোর্ট : ফরিদপুর জেলা পৌর সদরের কাপুরিয়া সদরদী গ্রামে গত সোমবার বিকালে শত বছর বয়সে বর সেজে দশম বিয়ে করে ব্যাপক চাঞ্চল সৃষ্টি করেছেন শেখ ওয়াজেদ ফকির। তুজারপুর ইউনিয়নের জান্দি গ্রামের ইনাজউদ্দিন সরকারের মেয়ে মমতাজ বেগম (৪৫) কে ১ লাখ টাকা দেনমোহরের বিনিময়ে অনুষ্ঠিত হয় বিবাহ।
মঙ্গলবার ভোর হতেই শত শত উতসুক জনতা নবদম্পতিকে এক নজর দেখতে ভীড় জমাতে থাকে তার উঠানে। খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা ঘটনাস্থলে পৌছিলে বর কনেকে সাথে নিয়ে তাদের জীবনী তুলে ধরেন। শেখ ওয়াজেদ ফকির জানায়, প্রথম স্ত্রী আমেনাকে হারানোর পর থেকে সংসার চালানোর জন্য স্ত্রী হিসাবে ফুলি বেগম, কুলছুম বেগম, আমিরন নেছা, হাছিনা বেগম, জমিরন বেগম, জরিনা বেগম ও নিহার বেগম নামের ৯টি বিাবহ করি। এদের মধ্যে ৫ জন মারা যায় অপর ৪জন আমাকে ছেড়ে চলে যায়। সংসার করা অবস্থায় ৭টি সন্তান হয় আমার।
নুরুল হক নামের বাক প্রতিবন্ধি ১টি সন্তান ছাড়া সবাই মারা গেছেন। গত ৪ মাস আগে কনিষ্ট স্ত্রী নিহার মারা যাবার পর একটি সঙ্গীর জন্যই এই দশম বিয়ে করা। তিনি আবেগ-আপ্লুত কন্ঠে বলেন, আমার এত বয়স হওয়ায় আমার চলতে ফিরতে খুবই কষ্ট হয়। আজ পর্যন্ত সরকার আমাকে একটি বয়স্ক ভাতা দেয়নি। অথচ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাকে যুদ্ধ পরবর্তীতে একটি নৌকা দিয়েছিলেন জীবীকা নির্বাহর জন্য। কালের বিবর্তনে সে নৌকাটি বিক্রি করে মানুষের দ্বারে দ্বারে ঘুরে কাজ করছি। অপরদিকে মমতাজ বেগম বলেন, বাকী জীবন যেন আমি তেনারে সাথে নিয়ে বাচতে পারি সে জন্য দোয়া করবেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া