adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ বিকেলে মিরাজের জোড়া আঘাত

নিজস্ব প্রতিবেদক : মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের শেষ টেস্টে জিম্বাবুয়েকে দারুণ চাপে রাখে বাংলাদেশ। জিম্বাবুয়ের প্রথম ইনিংসে দ্রুত উইকেট তুলে নেয় বাংলাদেশের স্পিনাররা। প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও তাইজুলের স্পিনের জবাব পাচ্ছিল না জিম্বাবুয়ে। কিন্তু ষষ্ঠ উইকেটে টেইলর-মুর দারুণ ব্যাটিং করেন। এর মধ্যে মুরকে ফেরান আরিফুল।পরে টেলর ও মাভুতুকে ফেরান মেহেদি মিরাজ। সর্বশেষ খবর পর্যন্ত জিম্বাবুয়ে তৃতীয় দিনে তাদের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৯২ রান তুলেছে। ফলোঅন এড়াতে আর মাত্র ১৯ রান দরকার।

তৃতীয় দিনের শুরুতে জিম্বাবুয়ের দ্বিতীয় উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। ফেরান নাইটওয়াচম্যান ডোনাল্ড ট্রিপানোকে। এরপর উইকেট তুলে নেন মেহেদি মিরাজ। জিম্বাবুয়ে হয়ে দারুণ খেলো ব্রেইন চেরিকে ৫৩ রানে ফেরান তিনি। প্রথম টেস্টে ভালো খেলা শন উইলিয়ামসও এরপরেই ফেরেন তাইজুলের বলে। তাদের ২ রান যোগ হতেই সিকান্দার রাজাকে বোল্ড করে দেন বাঁ-হাতি স্পিনার তাইজুল। এছাড়া দ্বিতীয় দিনের শেষ বিকালে ওপেনার হ্যামিলটন মাসাকাদজাকে ফেরান তিনি। তবে ব্রেন্ডন টেইলর ১১০ রানের ইনিংস খেলেন। এরপর মিরাজের বলে ফেরেন তিনি। তার আগে পিটার মুরের সঙ্গে ১৩৯ রানের জুটি গড়েন। মুর ৮৩ রানে ফিরে যান।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করে ৭ উইকেটে ৫২২ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। দলের হয়ে মুশফিক ডাবল সেঞ্চুরি করেন। মুমিনুল খেলেন ১৬১ রানের ইনিংস। এছাড়া মেহেদি মিরাজ পান ফিফটি। প্রথম ইনিংসে ব্যাট করা জিম্বাবুয়ের ফলোঅন এড়াতে করতে হবে কমপক্ষে ৩২২ রান।

প্রথম দুই দিনে উইকেট থেকে তেমন কোন সহায়তা পায়নি কোন দল। তবে তৃতীয় দিন উইকেট কিছুটা ভাঙবে বলে আশা করেছিলেন মাহমুদউল্লাহ-মুশফিকরা। এরই মধ্যে উইকেট থেকে দারুণ টার্ন পাচ্ছেন তাইজুল-মিরাজরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া