adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাহাড়ি বাঙালি বিবেচ্য নয়, পাহাড়ে শান্তি চাই : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আমরা চাই বাংলাদেশ শান্তিপূর্ণ ভাবে সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব দরবারে আসীন হোক। কে পাহাড়ি কে বাঙালি এটা বিবেচ্য নয়, আমরা চাই পাহাড়ে শান্তি বজায় থাকুক। সৌহার্দ পূর্ণ পরিবেশ বিরাজ করুক।

আজ রোববার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এসএসসির ফলাফল হস্তান্তরের সময় তিনি এ কথা বলেন। এ সময় বরিশাল শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ফলাফল নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, তোমাদের হতাশ হওয়ার কিছু নেই। পড়াশোনা করে মানুষের মতো মানুষ হয়ে তোমরাই তো আগামী দিনে দেশের হাল ধরবে। এজন্য তোমাদের কঠোর পরিশ্রম করতে হবে। এসময় অভিভাবকের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, কেউ অকৃতকার্য হলে বকাঝকা দিয়ে লাভ নেই। তাদের অনুপ্রাণিত করতে হবে, তারা যেন ভবিষ্যতে ভালো করতে পারে। অভিভাবকদের এ আহ্বান জানাই।

এ সময় শিক্ষার উন্নয়নে তার সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সরকার শিক্ষার্থীদের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে। এমধ্যে উপবৃত্তি ছাড়াও স্কুলগুলোতে টিফিনের ব্যবস্থা করেছি। সবগুলো স্কুলে যাতে এ সুবিধা থাকে সেজন্য সংশ্লিষ্টদের বলছি, এ বিষয়ে ব্যবস্থা নিতে হবে।

ফলাফল হস্তান্তরের এক পর্যায়ে গণভবন থেকে পার্বত্য চট্টগ্রামের জেলা বান্দরবানের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী বলেছেন, পাহাড়ে শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখতে হবে। তাহলেই উন্নয়নের সুফল ভোগ করা সম্ভব হবে। সরকার সারা দেশের মতো পার্বত্য অঞ্চলের উন্নয়নের ব্যাপারে সজাগ রয়েছে। সুযোগ পেলে পার্বত্য অঞ্চলে ঘুরতে যাওয়ার কথাও বলেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব মো নজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য ছাড়াও বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া