adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে গিয়ে ক্রিকেট খেলতে প্রস্তুত পাকিস্তান!

CRICKস্পোর্টস ডেস্ক : এবার ভারতের মাটিতে গিয়ে হলেও খেলতে রাজি পাকিস্তান। শুধু রাজিই নয়, তারা প্রস্তুত বলেও জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান। করাচি প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে পিসিবি চেয়ারম্যান জানিয়েছেন, শুধু ভারতে কেন, যে কোনো নিরপেক্ষ ভেন্যুতে গিয়ে হলেও খেলতে রাজি আছি আমরা।
২০১২ সালে সর্বশেষ ভারতের মাটিতে দু’দেশের মধ্যে কোনো দ্বি-পক্ষীয় ক্রিকেট সিরিজ আয়োজন হয়েছিল। এরপর থেকে দু’দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্ক অবনতি হওয়ার কারণে ক্রিকেট সম্পর্কও বলতে গেলে ছিন্ন হয়ে যান। পাকিস্তান সর্বদা চেষ্টা করে যাচ্ছে দু’দেশের মধ্যে সিরিজ আয়োজন করতে; কিন্তু ভারত কোনোভাবেই পাকিস্তানের সঙ্গে খেলতে রাজি নয়। সরকারের অনুমতি মিলছে না, এ অজুহাতে বার বারই তারা পাকিস্তানের প্রস্তাব ফিরিয়ে দিচ্ছিল।
সম্প্রতি লাহোরে পিএসএলের ফাইনাল আয়োজন করে যেন পাকিস্তানের সাহস বেড়ে গিয়েছিল। তারা বড় গলায় বলতে পারছেন- আন্তর্জাতিক ক্রিকেটের জন্য এখন প্রস্তুত পাকিস্তান; কিন্তু সে দেশে সত্যিই যে কোনো ক্রিকেটার কত বড় নিরাপত্তা ঝুঁকির মধ্যে রয়েছে সেটা সহজেই বোঝা যায়। অথচ পিসিবি বাংলাদেশ, শ্রীলংকা, ভারতসহ বিশ্বের নানান ক্রিকেট খেলুড়ে দেশকে আমন্ত্রণ জানিয়েই যাচ্ছে।
শেষ পর্যন্ত ভারতের কাছে আইনী নোটিশও পাঠিয়ে দিয়েছে পাকিস্তান। তাদের দাবি ভারত দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে রাজি না হওয়ায় পাকিস্তানের আর্থিক ক্ষতি হয়েছে। এ জন্যই তারা আইনি নোটিশ পাঠিয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) তাদেরকে সেই আইনী নোটিশের জবাব দিয়েছে।
এরপরই হঠাৎ সুর নরম করে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান করাচিতে বসে জানালেন, তারা যে কোনো অপশনে যেতে রাজি। বললে ভারতে গিয়েও খেলতে প্রস্তুত। আরও জানালেন, নিরপেক্ষা ভেন্যুতে হলেও খেলতে রাজি তারা। তবে, সবার আগে প্রয়োজন হলো ভারতীয় ক্রিকেট বোর্ড কতটা রাজি এ প্রস্তাবে। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া