adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন সিটি নির্বাচনের আগে নেতাকর্মীদের মুক্তি চাইলেন শাহ মোয়াজ্জেম

1419243517_60004নিজস্ব প্রতিবেদক : ঢাকা ও চট্টগ্রামের তিন সিটি নির্বাচনের আগে সকল নেতাকর্মীর মুক্তি চেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। তিনি বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে হলে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে।  বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তি না দিলে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে না।    রোববার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত আলোচনা সভায় এ সব কথা বলেন শাহ মোয়াজ্জেম হোসেন।
তিনি বলেন, বিএনপির পঞ্চাশ হাজার নেতাকর্মীকে জেলে আটক রাখা হয়েছে। সিটি নির্বাচনের আগে সকল নেতাকর্মীকে মুক্তি ও তাদের নামে করা মামলা প্রত্যাহার করতে হবে।
বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, বিরোধী দলের একশত পঞ্চাশ জন নেতাকর্মীকে গুম করা হয়েছে। বর্তমান সরকার দেশের রাজনীতিতে গুমের ইতিহাস তৈরি করেছে। গুমের রাজনীতির জন্য সরকারকে নোবেল দেয়া উচিত।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে আপনার কোন অবদান ছিল না। যারা স্বাধীনতার বিরোধিতা করেছিল তাদের আপনি মন্ত্রী বানিয়েছেন। আপনার বাবাকে হত্যার করার জন্য যারা গণবাহিনী গঠন করেছিল, আপনি তাদের পাশে বসিয়েছেন।
মোয়াজ্জেম হোসেন বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় আপনার বাবা পাকিস্তানে ছিল। আমি তাকে শ্রদ্ধা করি। তবে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা করেন আমার নেত্রীর স্বামী জিয়াউর রহমান।
মহিলা দলের সভাপতি বেগম নূরে আরা সাফার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী,  মহিলা দলের সাংগঠনিক সম্পাদক রাশেদা বেগম হিরা, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক বেগম নেওয়াজ হালিমা প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া