adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দুই ভায়রা’র কাছে আতাহার আলীর চাওয়া

Atahar-1426173513স্পোর্টস ডেস্ক : অ্যাডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে ৯৯ রানে ৪ উইকেটে হারিয়ে বাংলাদেশ হঠাতই ধুঁকছিল। এভাবে উইকেট পতনের মিছিল চলতে থাকলেই বড় বিপদই হতো সেদিন। কিন্তু ‘দুই ভায়রা’ মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের দৃঢ়তায় সেই বিপদ কেটে ওঠে বাংলাদেশ।
 
উইকেট আঁকড়ে রেখে রানের গতি সচল রাখেন তারা। দলকে গড়ে দেন শক্ত ভিত। ইতিহাস গড়েন মাহমুদউল্লাহ। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরিয়ান তিনি। এর জন্য তাকে আজীবন মনে রাখবেন এদেশের ক্রিকেটপ্রেমীরা।
 
এদিকে সেঞ্চুরি পেতে পারতেন মুশফিকও। কিন্তু দলের প্রয়োজনে দ্রুতগতিতে ব্যাট চালাতে গিয়ে তার ইনিংস থেমে যায় ৮৯ রানে। সেঞ্চুরি না পেলেও বোধ হয় আফসোস নেই মুশফিকের। দল পেয়েছে কাক্সিক্ষত জয়।
 
এখানেই শেষ নয়, ঐতিহাসিক এই জয়ে বাংলাদেশ পৌঁছে যায় কোয়ার্টার ফাইনালে। এই অর্জন দেশের ক্রিকেটে এবারই প্রথম। দুরন্ত মুশফিক-মাহমুদউল্লাহ, আর দুর্দান্ত বাংলাদেশ। চলতি বিশ্বকাপে টাইগারের মতোই খেলে যাচ্ছেন মাশরাফি-সাকিব-মুশফিকরা।
ওই ম্যাচে ‘দুই ভায়রা’র অসাধারণ পারফরম্যান্সে মুগ্ধ বাংলাদেশের ক্রিকেট-ভক্তরা। মুগ্ধ হয়েছেন ক্রিকেট ধারাভাষ্যে বাংলাদেশের বড় বিজ্ঞাপন আতাহার আলী খানও। তিনি চাইছেন, আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষেও যেন মুশফিক-মাহমুদউল্লাহ তাদের পারফরম্যান্স ধরে রাখেন।
এ বিষয়ে আতাহার আলী খান বলেন, ‘এ মুহূর্তে দারুণ ছন্দে রয়েছে বাংলাদেশ। বিশেষ করে ইংল্যান্ডের বিপক্ষে জিতে মাশরাফিরা বেশ আত্মবিশ্বাসী। ওই ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমের ব্যাটিং আমাদের প্রত্যাশা আরো বাড়িয়ে দিয়েছে। আমাদের পেসাররা অসাধারণ বল করেছে। ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে নিজেদের সেরাটা ঢেলে দিয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষেও তারা তেমনই খেলবে বলে আমি আশাবাদী।’
তবে বাংলাদেশকে সতর্কবাণী দিতেও ভুল করেননি বাংলাদেশের প্রাক্তন এই ক্রিকেটার, ‘চলতি বিশ্বকাপে এখনো দল হিসেবে সর্বোচ্চ পারফরম্যান্স দেখিয়েছে নিউজিল্যান্ড। তারাই হট ফেবারিট। ঘরের মাঠে আমরা তাদের বাংলাওয়াশ করেছি। মনে রাখতে হবে, এবার আমরা খেলছি নিউজিল্যান্ডের মাঠে। আগামীকাল এ বিশ্বকাপে সবচেয়ে কঠিন দলটাই মাশরাফিদের প্রতিপক্ষ। তাদের হারানো বড্ড কঠিন ব্যাপার!’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া