adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আফগানিস্তানের সব মানুষ আইপিএল দেখে’

স্পোর্টস ডেস্ক : গত দু’বছরে বিশ্ব ক্রিকেটে অন্যতম তারকা হিসেবে নিজেকে মেলে ধরেছেন আফগানিস্তানের তরুণ লেগ স্পিনার রশিদ খান। শুধু দেশের জার্সিতেই নয়, ফ্র্যাঞ্চাইজির হয়েও তিনি দারুণ খেলছেন।

শনিবার সেই কাজটাই ফের একবার করে দেখালেন এই স্পিনার। এ রাতে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদের জয়ে ইউসুফ পাঠানের যে বড় অবদান আছে তা অনস্বীকার্য। ওই সময় ইউসুফের ব্যাট থেকে ওই ইনিংস না এলে হয়তো সমস্যা বাড়তে পারত (১২ বলে ২৭ রান)। তবে, ইউসুফের আগেই বল হাতে হায়দরাবাদকে নির্ভরতা দিয়ে দিল্লিকে কম রানের মধ্যে আটকে রাখেন রশিদ খান। চার ওভারে মাত্র ২৩ রানের খরচায় তুলে রশিদ তুলে নেন দুই উইকেট। আর এই দু’উইকেটই প্রয়োজনের সময় পান তিনি। সাকিব ৩৪ রান দিয়ে কোনো উইকেট নিতে পারেননি।

এদিনের ম্যাচে তাঁর দু’টি শিকার ঋষভ পন্থ এবং পৃথ্বী শ। ম্যাচ শেষে রশিদ বলেন, দলের হয়ে ভাল পারফর্ম করতে পেরে ভাল লাগছে। গত দু’বছরে সমর্থকরা যে ভালবাসা আমাকে দিয়েছে এবং সাপোর্ট করেছে দেশের বাইরে খেলছি বলে মনে হচ্ছে না। মনে হচ্ছে আফগানিস্তানেই খেলছি। এইগুলোই আরও ভাল করতে উৎসাহ জোগায়। আফগানিস্তানে প্রায় সব মানুষই আইপিএল দেখে। তাদের আশীর্বাদও আমার কাজে লাগছে। বিশেষ করে আমার বাবা মায়ে।

এটাই প্রথম নয়, চলতি আইপিএলে এর আগেও দু’বার ম্যাচের সেরা হয়েছেন রশিদ। এখনও পর্যন্ত ২০১৮ আইপিএলে ৯টি ম্যাচ খেলেছেন রশিদ। ৯ ম্যাচে তার সংগ্রহ ১২টি উইকেট। ২০১৭ আইপিএলে ১৪ ম্যাচে ১৭টি উইকেট নিয়েছিলেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া