adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে মুক্তি দেয়ার ক্ষমতা সরকারের নেই : স্থানীয় সরকার মন্ত্রী

ডেস্ক রিপাের্ট : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যদি তার খালেদা জিয়াকে মুক্ত করতে চান তবে আদালত তাকে মুক্ত করবে। তাকে মুক্ত করে দেয়ার কোন ক্ষমতা সরকারের নেই বলে জানিয়েছেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হো‌সেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে জেল সরকার দেয়নি, মামলাও সরকার দেয়নি। ১৫ বছর ধরে এই মামলা চলছে। মামলা নিয়ে হাইকোর্টে গেছেন। যত ধরনের পদ্ধতি আছে সব ব্যবহার করার পর ওপেন কোর্টে বিচার হয়েছে। আদালতের রায় মোতাবেক তার সাজা হয়েছে। পৃথিবীর সকল দেশে সাজাপ্রাপ্ত আসামি যেভাবে থাকে উনি তো তার ব্যতিক্রম হতে পারেন না।

বৃহস্পতিবার বিকালে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার জাদুকাটা নদীর উপর সেতুর ভিত্তিপ্রস্তুর স্থাপন পূর্ব এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একমাত্র রাষ্ট্রপতির অধিকার আছে খালেদা জিয়াকে ক্ষমা করে দেয়ার, উনি যদি দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। রাষ্ট্রপতি হয় তো তার সাজা মওকুফ করতে পারেন, কিন্তু অপরাধ মাফ করতে পারবেন না। এটা বিএনপিও জানে যে আদালত ছাড়া কারও সাধ্য নেই খালেদা জিয়াকে জেল থেকে বের করে আনার। আদালত যদি তাকে মুক্ত করে দেন, তবে একসাথে নির্বাচন করব, তাতে অসুবিধার কী।

খালেদা জিয়াকে কারাগারে দেয়া সুযোগ-সুবিধা প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটা ভুললে চলবে না উনি অন্যতম একটি বৃহত্তম দলের প্রধান। তিন তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী। জেল কোড অনুযায়ী তার যত ধরনের সুযোগ-সুবিধা আছে একজন প্রাক্তন প্রধানমন্ত্রী হিসেবে তার দাবিদার উনি। সরকারও সেই বিবেচনা করে তার সাথে আচরণ করছে।

মন্ত্রী বলেন, বিএনপি বলছে খালেদা জিয়াকে নির্জন কারাগারে রাখা হয়েছে। আমরা বলছি উনার জন্য একটি ভবন আলাদা করে দেওয়া হয়েছে। যাতে বিভিন্ন অপরাধীদের সাথে উনার মত লোকের থাকতে না হয়। সবকিছুই খারাপ এটা তো বিরোধী দলে যারা থাকেন তারা বলবেনই।

জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, জয়া সেন গুপ্তা, পীর ফজলুর রহমান মিসবাহ, ইঞ্জি. মোয়াজ্জেম হোসেন রতন, শামসুন্নাহার বেগম শাহান, স্থানীয় সরকার বিভাগের সচিব জাফর আহমদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া