adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সমাজকল্যাণ মন্ত্রীর বিষয়টি ক্ষমা-সুন্দর দৃষ্টিতে দেখবেন’

image_93959_0ডেস্ক রিপোর্ট: ভূল বুঝতে পেরে সাংবাদিকদের কাছে দু:খ প্রকাশ করায় সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রী তার ভুল বুঝতে পেরে গতকাল (রোববার) ক্ষমা চেয়েছেন। আশা করব আপনারা বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
সোমবার বিকাল রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় সাংবাদিকদের এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
হানিফ বলেন, একজন মন্ত্রী সাংবাদিকদের নিয়ে যে মন্তব্য করেছেন তা অবশ্যই নিন্দনীয় ও দু:খজনক। রাজনীতিবিদ ও সাংবাদিকরা একে অন্যের পরিপুরক। রাজনীতিবিদদের কর্মকা­ ও চিন্তা-চেতনা সাংবাদিকরা তুলে জাতীর কাছে তুলে ধরে।
খালেদা জিয়ার শুভবুদ্ধির উদয় হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, “গতকাল (রোববার) আপনার নেতাদের নিয়ে মিটিং করে গণমাধ্যমের সামনে বলেছেন এই সরকারের বিরুদ্ধে এখনই কঠোর আন্দোলন করে কিছু করা যাবে না। তাই আন্দোলন ধীরে ধীরে করতে হবে।
হানিফ বলেন, আমি আপনাকে ধন্যবাদ জানাই। যে আপনার শুভবুদ্ধির উদয় হচ্ছে। কারণ যে আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই। সেই আন্দোলন করে কোনো লাভ নেই।
হানিফ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন এগিয়ে যাচ্ছে। মাথাপিছু আয় বেড়ে গেছে। মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। এখন মানুষ আপনার আন্দোলন চায় না। তারা শান্তি চায়।
খালেদা জিয়ার জš§দিন পালন প্রসঙ্গে হানিফ বলেন, যারা জাতির পিতার জš§দিনে মিথ্যা একটি জš§দিনে বানিয়ে কেক কেটে আনন্দ উল্লাস করতে পারে তাদের সঙ্গে কোনো আলোচনা হতে পারে না। আমরা বেগম খালেদা জিয়াকে বহুবার অনুরোধ করেছি। আপনার জš§দিন ১৫ই আগস্ট নয়। এইদিনে কেক কাটা থেকে বিরত থাকুন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তাদের সঙ্গে তার ব্যক্তিগত কোনো শত্রুতা ছিল না। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বাংলাদেশের জয়কে যারা মেনে নিতে পারেনি। তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। আর তাদের দিক নির্দেশক হিসেবে কাজ করেছে জিয়াউর রহমান। যিনি পরবর্তীতে রাষ্ট্রপতি হতে পেরেছিলেন।”
বিএনপির উদ্দেশে হানিফ বলেন, দেশে একটি সরকার আছে। সংঘাত নয় যেকোনো জাতীয় সমস্যা আলোচনার মাধ্যমে করা সম্ভব। তবে অবশ্যই তা সংবিধান অনুযায়ী হতে হবে। আপনাদের কোনো দাবি দাওয়া থাকলে আমরা সে বিষয়ে আলোচনার জন্য প্রস্তুত।
সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওসারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ওবায়দুল মোকতাদির চৌধুরী, পংকজ নাথ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া