adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সার সঙ্গে চুক্তি স্বাক্ষরে মেসির ‘গড়িমসি’ কেন

MESIস্পোর্টস ডেস্ক : অধিকাংশই বলাবলি করতেন, বার্সেলোনার চেয়ে ভালো ক্লাব পাবেন না লিওনেল মেসি; আর বার্সাও মেসির মতো খেলোয়াড় পাবে না। তবে গত কয়দিনে কি দৃশ্যপট পুরোপুরি বদলে গেছে! আগামী বছরই বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে আর্জেন্টাইন সুপারস্টারের। কাতালানরা তার সঙ্গে চুক্তি করতে মরিয়া। তবে একের পর এক সময়ক্ষেপণ করেই যাচ্ছেন মেসি।
 নতুন চুক্তিতে মেসি সময়ক্ষেপণ করছেন কেন- এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে বার্সেলোনা সমর্থকদের মনে। অনেকেরই দাবি, দলবদলের বাজারে বার্সেলোনার সফলতা-ব্যর্থতা দেখে তবেই চুক্তি স্বাক্ষরের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন কিং লিও।
নেইমার চলে যাওয়ার পর স্কোয়াডের শক্তি বৃদ্ধি করার লক্ষ্যে বার্সেলোনার ম্যানেজমেন্টকে বেশ কয়েকটি প্রস্তাবনা দিয়েছেন মেসি। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার দাবি, সেই প্রস্তাবনার সফলতার ওপরই নির্ভর করছে মেসির নতুন চুক্তি স্বাক্ষরের বিষয়টি। যদি ট্রান্সফার মার্কেট বন্ধ হওয়ার আগেই মেসির চাহিদামতো বিশ্বমানের খেলোয়াড় সাইন করাতে পারে বার্সা তবেই ন্যু-ক্যাম্পের দলটির সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করবেন আর্জেন্টাইন সুপারস্টার।
নেইমার পিএসজিতে যাওয়ার পর এখনো পর্যন্ত বিশ্বমানের কোনো খেলোয়াড়কে দলভুক্ত করতে পারেনি বার্সেলোনা। হেক্টর বেলেরিন এবং মার্কো ভেরাত্তির প্রতি আগ্রহ দেখিয়েও এই দুজনকে সাইন করাতে পারেনি বার্সা। এরপর ফিলিপে কৌতিনহো এবং উসমান ডেম্বেলের সঙ্গে জোর দেন-দরবার করেও এখনো সফলতার মুখ দেখেনি কাতালান টিম ম্যানেজমেন্ট।
কৌতিনহো-ডেম্বেলের আশা ছেড়ে দিয়ে বার্সেলোনা এখন নিস মিডফিল্ডার মাইকেল সেরি এবং পিএসজি তারকা অ্যাঙ্গেল ডি মারিয়ার পিছু ছুটছে বলে অনেকের দাবি। তবে এখনো পর্যন্ত আশাব্যঞ্জক সংবাদ দিতে পারেনি কাতালানরা।
 গত মৌসুমে বার্সেলোনা তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে স্প্যানিশ লা লিগা এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে দেখে। ঘরোয়া এবং ইউরোপীয় ফুটবলের ব্যর্থতার পেছনে ফেলে নতুন মৌসুমে দারুণ কিছুর স্বপ্ন দেখা কাতালানরা নেইমারকে হারিয়ে অনেকটাই ব্যাকফুটে চলে গেছে।
 বার্সেলোনার শক্তিমত্তা কতটা কমে গেছে সেটির প্রমাণ মিলেছে স্প্যানিশ সুপার কাপে। দুই লেগেই ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে যথাক্রমে ১০৩, এবং ০-২ গোলে হেরেছে বার্সা। আগামীতে যে বার্সেলোনার জন্য আরো কঠিন সময় পার করছে স্প্যানিশ সুপার কাপ যেন সেটিই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে।
 বার্সেলোনার ম্যানেজমেন্টের ওপর মেসি বেজায় হতাশ এবং বিরক্ত বলে মার্কার দাবি। এদিকে কয়েকদিন আগে গুঞ্জন বের হয়, ম্যানচেস্টার সিটি নাকি ৩০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ পরিশোধ করে মেসিকে কিনতে প্রস্তুত। যদিও সেই গুঞ্জন এখনো ততোটা জোরালো হয়নি। তাই দলকে শক্তিশালী করে মেসিকে ধরে রাখার জন্য বেশ তৎপর বার্সা। ৩১ আগস্ট ট্রান্সফার মৌসুম শেষ হওয়ার আগ পর্যন্ত কী ঘটে সেটিই দেখার পালা!-ইন্টারনেট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া