adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্র্যাড হ্যাডিনও আসছেন বাংলাদেশে

HADINস্পাের্টস ডেস্ক : ব্র্যাড হ্যাডিন খেলা ছেড়েছেন বছর দুয়েক আগে। টুকটাক কোচিং করিয়েই কাটে সময়। এবার সুযোগ পেলেন আরও বড় পরিসরে কাজ করার। দলের সাবেক এই উইকেটকিপারকে ফিল্ডিং মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তড়িঘড়ি এই নিয়োগের কারণ এখানকার ফিল্ডিং ওস্তাদ গ্রেগ ব্লিওয়েট ফিরে গেছেন সাউথ অস্ট্রেলিয়ায়। স্মিথদের সঙ্গে তাই বাংলাদেশে আসবেন হ্যাডিন।
২০১৫ সালের জুলাইতে খেলা ছেড়ে দেয়ার পর পরই কোচিংয়ে যোগ দেন হ্যাডিন। যুক্ত হন ক্রিকেট অস্ট্রেলিয়ার কোচিং পরিক্রমায়। নিউ সাউথ ওয়েলস, অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলকে কোচিং করিয়েছেন। ২০১৯ সাল পর্যন্ত তার চুক্তি আছে হাই পারফরম্যান্সের কোচ হিসেবে। এবার ডাক পেলেন সিনিয়র দলে।
গেল বছর এ দলের সহকারী কোচ হিসেবে ভারত-এ ও দক্ষিণ আফ্রিকা-এ দলের বিপক্ষে সিরিজে কাজ করেছেন। এবার বাংলাদেশ সফরের দলে দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত তিনি। 'এক ঝাঁক তরুণদের নিয়ে কাজ করার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত।'
'অন্ড্রু সাইমন্ডস, রিকিং পন্টিংদের মতো বিশ্বসেরা ফিল্ডারদের জমানায় আমি বেড়ে উঠেছি, খেলেছি। ফিল্ডিংয়ে যারা একটা মান তৈরি করে গিয়েছিলেন। এখনকার ছেলেদের আমি সেই মানে নিয়ে যেতে চাই।'
খেলোয়াড়ি জীবনে ছিলেন উইকেট কিপার। ৬৬ টেস্টে ২৬২ ক্যাচ আর ৮ স্ট্যাম্পিং করেছেন হ্যাডিন। ১২৬ ওয়ানডেতে তাঁর ক্যাচের সংখ্যা ১৭০, আর স্ট্যাম্পিং করেছেন ১১টি। তবে কোচিংয়ের তালিম নিয়ে সাধারণ ফিল্ডিংয়ের কসরত শেখাতেও এখন পটু তিনি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া