adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনার বিরুদ্ধে ফিফার কাছে নেইমারের নালিশ

NAIMARস্পোর্টস ডেস্ক : বার্সেলোনা থেকে পিএসজিতে নেইমারের যোগ দেওয়ার আগে অনেক সমালোচনা হয়েছে। সব সমালোচনার পাশ কাটিয়ে নেইমার চলে যান প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি)। সবাই যখন মনে করছে সব আলোচনা শেষ, ঠিক তখনই আবার নতুন খবর।
এবার নাকি নেইমার তার সদ্য সাবেক হওয়া ক্লাব বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগ নিয়ে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার কাছে যাচ্ছেন। ইংল্যান্ডের স্কাই স্পোর্টস এই খবর জানিয়েছে।
নেইমার স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির কাছে প্রাপ্য বোনাস বুঝে পেতে চান। মাত্রই ২২২ মিলিয়ন ইউরো বাই আউট ক্লজ মিটিয়ে বার্সা থেকে ফরাসি ক্লাব পিএসজিতে গেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। কিন্তু পেছনে রয়ে গেছে একটি বিতর্ক। বার্সার সাথে শেষবার তার চুক্তি নবায়নের পর ২৬ মিলিয়ন ইউরোর একটি বোনাসের ব্যাপার যুক্ত ছিল। যেটি বার্সেলোনার দেওয়ার কথা ছিল নেইমারের ক্যারিয়ারের দেখাশুনা করা তার বাবা নেইমার সিনিয়রকে। কিন্তু বার্সেলোনা জানিয়ে দিয়েছে ওই টাকা পাওয়ার অধিকার ফুটবলারের বাবা রাখেন না শর্ত অনুযায়ী। তাই টাকাটা দেওয়া হবে না।
বার্সেলোনার এই আচরণে ক্ষুব্ধ নেইমার। স্পেনে তার খুব কাছের একটি সূত্র থেকে খবর এই ব্যাপারটি 'খুব বাজে' লেগেছে বিশ্ব ইতিহাসের সবচেয়ে দামী ফুটবলারের। অবশ্য নেইমারের আইনজীবী নাকি এখনো পেপারওয়ার্ক শুরু করেননি। তবে ফিফার কাছে বিষয়টা নিয়ে যাওয়ার ব্যাপারটা তাদের বিবেচনায় আছে।
ফিফা এখনো না ঘটা এই বিষয়ে মন্তব্য করবে না স্বাভাবিক। তবে স্কাই স্পোর্টসকে ফিফার একজন মুখপাত্র জানিয়েছেন, খেলোয়াড় ও ক্লাব কোনো বিষয়ে একে অন্যের মুখোমুখি হলে এবং সমাধানে না পৌঁছাতে পারলে নিরপেক্ষ একটি বিচারে বসার সুযোগ থাকে।
এর আগে বার্সেলোনার মুখপাত্র এই বোনাস সম্পর্কে সাফ ব্যাখ্যা দিয়েছেন। একটি সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন, 'ক্লাব নেইমারের বাবাকে এই বোনাস দেবে না। ' কেন? তিনটি শর্তের কথা উল্লেখ করেন তিনি। বোনাস পাওয়ার যোগ্য হওয়ার সময়ের আগে খেলোয়াড় অন্য কোনো ক্লাবে যাওয়ার জন্য আলোচনায় যেতে পারবেন না। খেলোয়াড়কে তার চুক্তি সম্পূর্ণ করার ইচ্ছে প্রকাশের প্রমাণ রাখতে হবে। আর এই বোনাস ১ সেপ্টেম্বরের আগে মিলবে না। যেটি ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার সময়।
তিন শর্তের কোনোটাই নেইমার পূরণ করেননি। তারপরও বাবার এতো বড় ক্ষতি কিভাবে মেনে নেবেন তিনি! দেখা যাক শেষ পর্যন্ত এই বিষয় নিয়ে ফিফার দরজায় তিনি কড়া নাড়েন কি না।-স্কাই স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া