adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দমকা হাওয়ায় বঙ্গবন্ধু সেতুতে ৯ বগি লাইনচ্যুত

নিজস্ব প্রতিবেদক : ঢাকা থেকে ছেড়ে যাওয়া দিনাজপুরগামী আন্তঃনগর ট্রেন দ্রুতযান এক্সপ্রেস সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্তে ঝড়ের কবলে পড়েছে। এতে প্রচণ্ড বাতাসে ট্রেনটির ৯টি বগি লাইনচ্যুত হয়েছে।
রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত একজন আহত হওয়া ছাড়া আর কোনো হতাহতের খবর জানা যায়নি।
বঙ্গবন্ধু সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা চীনা প্রতিষ্ঠান সিসিসির প্রধান প্রকৌশলী মোজ্জাম্মেল হক জানান, দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি সেতুর ওপর উঠার কিছুক্ষণের মধ্যে প্রচণ্ড ঝড়ো বাতাস শুরু হয়। এ সময় ঝড়ের প্রচণ্ড হাওয়ায় ট্রেনটির পেছনের ৯টি বগি লাইনচ্যুত হয়ে সেতুর দক্ষিণ দিকে হেলে পড়ে।
তিনি আরো জনান, দুর্ঘটনার পরই একজনকে আহত অবস্থায় উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে দুর্ঘটনার সময় কেউ নদীতে পড়েছে কি না, তা দেখতে স্পিডবোট দিয়ে নদীতে তল্লাশি চালানো হচ্ছে। সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, পুলিশ ও সেতুবিভাগ উদ্ধারে কাজ করছে। দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারের জন্য ইতোমধ্যেই পাবনার পাকশী ও ঢাকা থেকে উদ্ধারকারী দুটি ট্রেন রওনা হয়েছে।
এদিকে দুর্ঘটনার পর থেকে উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এছাড়া গাড়ি পারাপারের উত্তর লেনে যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় ঢাকাগামী যানবাহনগুলো সেতুর দক্ষিণ লেন ব্যবহার করছে। এতে সেতুর উভয় পাশে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া