adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় মার্কিন বংশোদ্ভূত ২ ইসরাইলি সেনা নিহত

নিহত ম্যাক্স স্টেইনবার্গ ও নিসিম সিন কারমেলি (ফাইল ছবি)আন্তর্জাতিক ডেস্ক : গাজায় আগ্রাসন চালাতে গিয়ে মার্কিন বংশোদ্ভূত দুই ইসরাইলি সেনা নিহত হয়েছে। মার্কিন কর্তৃপক্ষ এবং নিহতদের পরিবারের সদস্যরা এ কথা নিশ্চিত করেছে।
শনিবার গাজায় স্থল আগ্রাসন চালাতে গিয়ে  যে সব ইসরাইলি সেনা নিহত হয়েছে তাদের মধ্যে রয়েছে ২৪ বছর বয়সি মার্কিন নাগরিক ম্যাক্স স্টেইনবার্গ। নিহত ইসরাইলি সেনার প্রকৃত সংখ্যা বেশি হওয়া সত্ত্বেও শনিবার গাজায় নিজের ১৩ সেনা নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে ইসরাইল। ম্যাক্সের পরিবার ক্যালিফোর্নিয়ায় বসবাস করে এবং তার বাবা স্টুয়ার্ট স্টেইনবার্গ তার ছেলে নিহত হওয়ার কথা জানিয়েছে।
এ ছাড়া, গাজায় আগ্রাসন চালাতে গিয়ে ২১ বছর বয়সি টেক্সাসের অধিবাসী মার্কিন নাগরিক সার্জেন্ট নিসিম সিন কারমেলির নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে ইহুদিবাদী ইসরাইলের সেনাবাহিনী। মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জেন সাকি এক বিবৃতিতে আমেরিকার নাগরিক ম্যাক্স স্টেইনবার্গ এবং নিসিম সিন কারমেলির নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
গাজা আগ্রাসনে  একজন মেজরসহ ১৮ জন সেনা নিহত হওয়ার কথা স্বীকার করেছে ইহুদিবাদী ইসরাইল। কিন্তু ফিলিস্তিনি ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা  ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড বলেছে, শনি ও রোববার ৩২ ইসরাইলি সেনাকে খতম করা হয়েছে। এ ছাড়া, একজন ইসরাইলি সেনাকে আটক করে গাজা উপত্যকায় নিয়ে যাওয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া