adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাউন্টিতে এক ওভারে ছয় ছক্কাসহ ৩৭ রান

CHAKKAস্পোর্টস ডেস্ক : এক ওভারে ছয়টি ছক্কা মারার রেকর্ড আছে। ভারতের যুবরাজ সিং কিংবা দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবস, ওয়েস্ট ইন্ডিজের স্যার গ্যারি সোবার্স- এক ওভারে ছয়টি ছক্কা মেরে ক্রিকেট ইতিহাসে স্মরণীয় হয়ে আছেন। এবার কাউন্টি ক্রিকেটের ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টেও ছয় ছক্কা মারলেন রস হুইটলি। তবে এই ওভারে একটি বিশেষত্ব আছে। একটি ওয়াইডও হয়েছে। তাতে ছয় বলে রান হয়েছে ৩৭টি।
ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে ইয়র্কশায়ারের স্পিনার কার্ল কারভানের জন্য এটা একটা দুঃস্বপ্নের মত। সারা জীবনও হয়তো এই একটি ওভার ভুলতে পারবেন না তিনি। উস্টারশায়ারের রস হুইটলি যা করেছেন তা অবশ্য অবিশ্বাস্য।
জয়ের জন্য ৫ ওভারে প্রয়োজন ছিল ৯৮ রান। এ সময় কিছু একটা করার প্রয়োজন বোধ করলেন হুইটলি। সে বোধ থেকেই ১৬তম ওভারটিকে বোলারের জন্য রীতিমত দুঃস্বপ্নে পরিণত করলেন তিনি। এক ওভারে ছয় ছক্কাসহ ৩৭ রান নিলেন হুইটলি। যদিও শেষ পর্যন্ত দলকে জেতাতে ব্যর্থ হলেন তিনি। ৩৭ রানে হেরে গিয়েছে হুইটলির দল।
হুইটলি আউট হয়েছেন ৬৫ রান করে। জো ক্লার্ক করেন ৫১ রান। এর আগে ডেভিড উইলির ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করে ইয়র্কশায়ার। ৫৫ বলে ১১৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন উইলি। জবাব দিতে নেমে কিছুটা ধীরে-সুস্থেই ব্যাট করছিল উস্টারশায়ার। পরাজয়টা যেন মেনেই নিয়েছিলেন।
কিন্তু হুইটলির ওই এক ওভারের ঝড় আবার তাদের স্বপ্ন দেখিয়েছিল। ১৬তম ওভার শেষে উস্টারশায়ারের রান দাঁড়িয়ে যায় ৪ উইকেট হারিয়ে ১৭৪। ১৮৭ রানের মাথায় আউট হয়ে যান তিনি। এরপর উস্টারশায়ারের ইনিংস থামে ১৯৬ রানে। ৩৭ রানে ম্যাচ জিতে নেয় ইয়র্কশায়ার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া