adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিয়া হত্যায় শেখ হাসিনাসহ অনেকেই জড়িত: রিজভী

নিজস্ব প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে বলেছেন, জিয়াউর রহমান হত্যার পর আওয়ামী লীগের মধ্যে উল্লাস দেখা গিয়েছিল। তাতে মনে হয়, জিয়া হত্যার সঙ্গে তিনিসহ (শেখ হাসিনা) অনেকে জড়িত ছিলেন।
রোববার বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এ মন্তব্য করেন।  বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়াউর রহমানকে জড়িয়ে শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের জবাব দিতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, সহদফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, ঢাকা মহানগরের সাবেক সদস্য সচিব আব্দুস সালাম প্রমুখ।
প্রসঙ্গত, শনিবার এক আলোচনাসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খন্দকার মোশতাককে ইশারা দিয়ে জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করিয়েছেন। সুতরাং বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জিয়াউর রহমান যে, জড়িত তা বলার আর অপেক্ষা রাখে না।
প্রধানমন্ত্রীর ওই বক্তব্যকে ‘ডাহা মিথ্যা’ আখ্যা দিয়ে রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসার ১৩ দিনের মাথায় জিয়াউর রহমান খুন হয়েছিলেন। জিয়াউর রহমানকে হত্যার পর আওয়ামী লীগ উল্লাস করতে দেখা গেছে। সেদিন তিনি (শেখ হাসিনা) সীমান্ত দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। তাতে মনে হয় তিনিসহ আরো অনেকে জিয়া হত্যার সঙ্গে জড়িত।
রিজভী বলেন, বর্তমান সরকার এখন গণতন্ত্রের বদলে নিরঙ্কুশ জমিদারতন্ত্রের সরকার। প্রধানমন্ত্রী যেহেতু জনবি”িছন্ন সরকার। তাই জনবিচ্ছিন্ন হয়ে একেক সময় একেক মিথ্যা কথা বলে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে ঘোরানোর চেষ্টা করছেন।
তিনি অভিযোগ করেন, গতকাল কালো পতাকা মিছিলে ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জায়গায় সরকার বাধা দিয়েছে, পতাকা ছিনিয়ে নিয়ে পুড়িয়ে দিয়েছে। সরকারের এমন কর্মকাণ্ডের নিন্দা জানান বিএনপির এই নেতা।
আওয়ামী লীগ নেতা ও দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রসঙ্গে রিজভী বলেন, দলনেত্রীকে খুশি করতেই মায়া সাহেব গত দু’দিন ধরে শহীদ জিয়া ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে যা বলছেন সেটি তার মন্ত্রিত্ব রক্ষার জন্য অত্যন্ত জর“রি। কারণ ঢাকার বিভিন্ন বাড়ি দখল ও নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় নিজের আত্মীয়রা জড়িত থাকার কারণে চারিদিকে যে ধিক্কার উঠেছে সেটিকে আড়াল করতেই মায়া সাহেবেরা মরিয়া হয়ে উঠেছে।
রিজভী জানান, আগামী ১৯ আগস্ট মঙ্গবার বিকেল ৩টায় জাতীয় সম্প্রচার নীতিমালার প্রতিবাদে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ২০ দলের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। আর একই সময় সারাদেশে এই প্রতিবাদসভা অনুষ্ঠিত হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া