adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের বন্ধ দরজা খুলে যাচ্ছে

PCBক্রীড়া প্রতিবেদক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেটের বন্ধ দরজা খুলে যাচ্ছে অচিরেই। আন্তর্জাতিক ক্রিকেটের শাসক সংস্থা আইসিসির আয়োজনে আগামী বছরে  ‘বিশ্ব একাদশ’ ক্রিকেট দল সফর করবে দেশটিতে। দিনক্ষণ চ’ড়ান্ত না হলেও ভেন্যু নির্ধারিত হয়েছে। লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে পাকিস্তানও বিশ্ব একাদশ মুখোমুখি হবে।
সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগের (পিসিবি) ফাইনাল ম্যাচ লাহোরে অনুষ্ঠিত হওয়ার পরপরই দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনার দাবিটা জোরেশোরে তুলে ধরেছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর তারই ধারাবাহিকতায় লন্ডনে চলমান বৈঠকে পাকিস্তানকে সমর্থন দিতে যাচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।
এ ব্যাপারে আনুষ্ঠানিক এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে আইসিসি। বৈঠকের শেষ দিন ২৪ জুন শনিবার পাকিস্তান একাদশের বিপক্ষে একটি বিশ্ব একাদশ গঠনের ব্যাপারে কাজ চলছে বলে উল্লেখ করা হয়েছে। পাকিস্তানের দেওয়া প্রস্তাবে আইসিসির পক্ষ থেকে 'রাজি ও সমর্থনযোগ্য' বলেও জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সর্বশেষ সিদ্ধান্ত পরবর্তীতে জানানো হবে। ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে।
উল্লেখ্য, ২০০৯ সালে পাকিস্তানে সফরকারী শ্রীলঙ্কা টিম বাসে সন্ত্রসী হামলা হলে পুলিশসহ ৭ জন মারা যায়। লঙ্কা দলের দু’জন খেলোয়াড়ও আহত হন। এরপর থেকে পাকিস্তানে বন্ধ থাকে আন্তর্জাতিক ক্রিকেটের আসর। ২০১৬ সালে পিসিবি জিম্বাবুয়েকে পাকিস্তানে নিয়ে সিরিজ খেললেও আন্তর্জাতিক ক্রিকেটে তাদেও রাস্তা পরিস্কার হয়নি। কোন দেশই পাকিস্তানে গিয়ে খেলতে রাজী হয়নি। এবার আইসিসি পাকিস্তানে বিশ্ব একাদশ ও পাকিস্তান ম্যাচ আয়োজন করলে হয়তো সে দেশের আন্তর্জাতিক ক্রিকেটের বন্ধ দরজা খুলে যেতে পারে। -আইসিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া