adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগ নেতা বলে কথা – পরীক্ষায় ফেল করায় পাবিপ্রবিতে ভাঙচুর

imagesডেস্ক রিপোর্ট : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (প্রাবিপ্রবি) ছাত্রলীগ নেতা পরীক্ষায় ফেল করায় ক্যাম্পাসে ভাঙচুর, কাগজপত্র তছনছ ও বিক্ষোভ করেছে তার অনুসারীরা।
সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। অকৃতকার্য ওই ছাত্রের নাম মিজানুর রহমান সবুজ। সে পাবিপ্রবি শাখা ছাত্রলীগের আহ্বায়ক। ছাত্রলীগ আহ্বায়ক মিজানুর রহমান সবুজ পাবিপ্রবি’র বিএ (বিজনেস এডমিনেস্টেশন) বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। সে প্রথম সেমিস্টার পরীক্ষার সাতটি বিষয়ে পরীক্ষা দিয়ে ৫টিতেই অকৃতকার্য হয়েছে বলে জানা গেছে।
পাবিপ্রবি সূত্রে জানা গেছে, বিজনেস এডমিনেস্টেশনের চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ঘোষিত ফলাফলে ছাত্রলীগ আহ্বায়ক মিজানুর রহমান সবুজ সাতটি বিষয়ের মধ্যে পাঁচটিতেই অকৃতকার্য হয়। অকৃতকার্য হওয়ায় পরবর্তী সেমিস্টারে পড়ালেখা করার সুযোগ থাকছে না জেনেই সবুজের অনুসারী সমর্থকরা উত্তীর্ণের দাবিতে বিভাগে বিক্ষোভ করে ভাঙচুর করে।
এক পর্যায়ে প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করার পর তারা বিভাগ থেকে বের হয়ে বিক্ষোভ করে। সাধারণ শিক্ষার্থীরা জানায়, ওই বিভাগে ব্যাপক তছনছ ও তাণ্ডব চালায় ছাত্রলীগ কর্মীরা। পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী হানিফুল ইসলাম বলেন, ভাঙচুরের ঘটনা সম্পর্কে আমার জানা নেই। হয়তো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধ্যে করতে পারে।
সংশ্লিষ্ট বিষয়ে পাবিপ্রবি’র ছাত্রলীগ আহ্বায়ক মিজানুর রহমান সবুজ মুঠোফোনে সাংবাদিকদের কাছে হামলার কথা অস্বীকার করেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও রহস্যজনক কারণে বিষয়টি চেপে যান। পাবিপ্রবি’র প্রক্টর, সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান, ছাত্র উপদেষ্টাসহ ঊর্ধ্বতন কেউ সাংবাদিকদের ফোন ধরেননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া