adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কুষ্টিয়ার ফিলিপনগরে দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান

a-a-aনিজস্ব প্রতিবেদক :  বিনামূল্যে দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়া হলো কুষ্টিয়া জেলার দৌলতপুরের উপজেলার ফিলিপনগর হাইস্কুল মাঠে। ১৪ সেপ্টেম্বর ঈদের পরের দিন বিনামূল্যে এ স্বাস্থ্য সেবা কার্যক্রমের আয়োজন করে অনলাইন ভিত্তিক সেবামূলক সংগঠন ’ভয়েজ অভ ফিলিপনগর’। এ বিনামূল্যে স্বাস্থ্য সেবা কেন্দ্রে নদী ভাঙন প্রবণ ফিলিপনগরের প্রায় ৩ হাজার মানুষকে চিকিৎসা দেওয়া হয়। স্বাস্থ্য সেবা দেন ফিলিপনগরের চিকিসৎকরা। যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন মেডিকেল কলেজে কর্মরত আছেন।
দিনের কর্মসূচির মধ্যে ছিল সকালে উদ্বোধনী অনুষ্ঠান। এরপর থেকে স্বাস্থ্য সেবা প্রদান। ফিলিপনগর মাধ্যমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মুহা: শাহজাহানের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও দৌলতপুর আওয়ামীলীগের সাবেক আহবায়ক সরওয়ার জাহান বাদশাহ, কুষ্টিয়ার স্পেশাল পিপি এডভোকেট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন রিমন, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, মালেশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আমান উল্লাহ, আইনজীবি হাসানুল আসকার হাসু, সরওয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান ফজলুল হক কবিরাজ, ডা. মো. শহিদুল্লাহ, প্রকৌশলি ইলিয়াস হোসেন ও ডা. মো. আরিফ রেজা।
 আয়োজকদের পক্ষে জাফর আহমদ, ডা. রাশেদুল হাসান ও আশরাফুল ইসলাম বক্তব্য রাখেন। স্বাস্থ্য সচেতনা মূলক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন এস এম মিজানুর রহমান। অনুষ্ঠনের ব্যবস্থাপনায় ছিলেন সুকর্ণ আহমেদ, রোকনুজ্জামান খোকন, কাজল সরকার, জাফর আহমেদ রানা, আবু আফফান, চঞ্চল মাহমুদ, আমান উল্লাহ ও মো. আল আমিন।
উল্লেখ, অনলাইন ভিত্তিক সংগঠন ভয়েজ অভ ফিলিপনগর এলাকার খবর প্রকাশের একটি ফেসবুক ভিত্তিক গ্রুপ। এই গ্রুপে এলাকার খবর প্রকাশের পাশাপাশি সমাজ সেবমূলক কার্যক্রম করে থাকে। সাধারণত কোরবানির ঈদের পর দিন বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়। এ ছাড়া মেধাবী ছাত্রদের সম্মাননা ও লেখাপড়ায় অনুপ্রেরণামূলক কার্যক্রম করে থাকে।
দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের দুটি গ্রামের ১৪ জন ডাক্তারই মূলত: এই বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করে থাকেন। এ বছর ব্যবস্থা পত্রের পাশাপাশি বিনামূল্যে ওষুধ, ইসিজি, রক্তের গ্রুপ নির্ণয় ও অন্যান্য সেবা দিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া