adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুম্বলেই ভারতীয় দলের হেড কোচ থাকছেন

KUMBLEস্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ থাকছেন অনিল কুম্বলেই। আলাপ-আলোচনার পর সিদ্ধান্ত নিল শচীন তে-ুলকর, সৌরভ গাঙ্গুলি এবং ভিভিএস লক্ষ্মণের ক্রিকেট উপদেষ্টা কমিটি। ৮ জুন বৃহস্পতিবার ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচের পর লন্ডনে বিসিসিআই সিইও রাহুল জোহরির সঙ্গে বৈঠকে বসেন তারা। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। কুম্বলেকেই বেছে নিয়েছেন সকলে। ২৬ জুন বিসিসিআইয়ের সাধারণ বৈঠকে তাতে সকলের অনুমোদন নেওয়া হবে। বৈঠকে হাজির থাকবেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও। গতকাল রাতেই একটি বিবৃতি জারি করে বিসিসিআই। তাতে বলা হয়, ‘ভারতীয় দলের হেড কোচ নির্বাচন নিয়ে বৈঠকে বসেছিল বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটি।
বর্তমান কোচকেই রাখার পক্ষপাতী তারা।’ উপদেষ্টা কমিটি যাই সিদ্ধান্ত নিক না কেন, বিসিআই তাতে সমর্থন জানাবে বলে বৈঠকের আগেই সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত সভাপতি সিকে খান্না। তিনি বলেন, ‘অনিল কুম্বলে হোক বা অন্য কেউ, যাঁকেই বাছা হোক না কেন ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করা হবে।’ চ্যাম্পিন্স ট্রফির পর ভারতীয় দলের হেড কোচ হিসেবে কুম্বলের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। সেই মতো আবেদনপত্র জমা দিতে আহ্বান জানায় বিসিসিআই।
লালচাঁদ রাজপুত, টম মুডি সহ অনেকেই আবেদন করেছিলেন। বিসিসিআইয়ের কাছে দু’লাইনের কভার লেটার পাঠিয়ে আবেদন করেছিলেন বীরেন্দ্র সেহবাগও। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে মতবিরোধের জেরেই কুম্বলেকে সরানো হচ্ছে, এমন খবরও উঠে আসে। বিরাট এবং কুম্বলে, দু’জনেই অবশ্য সেই জল্পনা খারিজ করেছেন।-আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া