adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের ম্যানচেস্টারে সন্ত্রাসী হামলায় আইসিসির বিবৃতি

ICC OFFICEস্পোর্টস ডেস্ক : সন্ত্রাসের বিরুদ্ধে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির বরাবর কঠোর অবস্থান। পাকিস্তানে নিয়মিত সন্ত্রাসের কারণে কোনো আন্তর্জাতিক দলের সেই দেশ সফরের পক্ষও নেয় না বিশ্ব সংস্থাটি। এখন অবশ্য তারাই বেশ বিপাকে। ইংল্যান্ডে ১ জুন থেকে ১৮ জুন বসছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। কিন্তু  ম্যানচেস্টারে সোমবার রাতে কনসার্টে আত্মঘাতী বোমা হামলা ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে যাওয়া দলগুলোকে উদ্বিগ্ন করে তুলেছে। যেখানে মারা গেছেন অন্তত ২২ জন। আহত অনেক। প্রশ্ন উঠেছে ইংল্যান্ডে দলগুলোর নিরাপত্তা নিয়ে। তাহলে কি পিছিয়ে যাবে মাত্র সপ্তাহখানেক পর শুরু ওয়ানডে ক্রিকেটের দ্বিতীয় বৃহৎ টুর্নামেন্টটি?
না। আইসিসি তেমনটা বলছে না। বরং চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে যাওয়া দলগুলোর নিরাপত্তা জোরদার করার কথা জানাচ্ছে তারা। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে মিলে বাড়তি কি উদ্যোগ তারা নিতে যাচ্ছে তা অবশ্য নিরাপত্তা সংক্রান্ত গোপনীয়তার জন্য জানাতে চায় না তারা। আইসিসি ২৩মে মঙ্গলবার যে আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে ম্যানচেস্টার হামলার পর তা হুবুহু তুলে ধরা হল-
আইসিসির বিবৃতি : ম্যানচেস্টারে ভয়াবহ হামলায় ক্ষতিগ্রস্থদের সাথে আছি আমরা। আইসিসি এবং ইসিবির কাছে আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ও নারী বিশ্ব কাপের নিরাপত্তা সবার আগে। সর্বোচ্চ গুরুত্ব এটিতে। আমাদের টুর্নামেন্ট সিকিউরিটি পরিচালক, ইসিবি এবং সংশ্লিষ্ট অন্যান্য পক্ষের পরামর্শ নিচ্ছি আমরা। দুই টুর্নামেন্টেরই নিরাপত্তা পরিকল্পনা নিশ্চিত করতে এই কাজ করছি। আগামী সময় ও দিনগুলো এই কর্তৃপক্ষগুলোর সাথে কাজ করে যাবো। আমরা পর্যালোচনা করে দেখবো সব হুমকির মাত্রাও।
নিরাপত্তা পরিস্থিতি আমাদের প্রস্তুতির অগ্রভাগে এবং কেন্দ্রেই আছে। সবাইকে যথা সম্ভব নিরাপদ রাখতে এবং নিরাপত্তা নিশ্চিত করতে সার্বক্ষণিক বিশ্লেষণের মধ্যেই আছি আমরা।
নীতিগত কারণে নিরাপত্তা সংক্রান্ত বিস্তারিত কিছু জানাচ্ছি না আমরা। আইসিসি ওয়েবসাইট

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া