adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে স্বাধীনতা কাপে শেখ জামাল

Independence-Cup-ক্রীড়া প্রতিবেদক : স্বাধীনতা কাপ মাঠে গড়ানোর আগ মুহূর্তে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটির সভা শেষে নতুন সিদ্ধান্ত এলো। ‘শর্ত’ থেকে সরে আসা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব আপাতত আট ফুটবলারকে ছাড়াই স্বাধীনতা কাপে খেলছে।

স্বাধীনতা কাপে খেলা ইচ্ছা জানালেও আট ফুটবলার ফেরত পাওয়ার শর্ত জুড়ে দিয়েছিল প্রিমিয়ার লিগের শিরোপাধারী শেখ জামাল। এ নিয়েই শুক্রবার বিজেএমসি-রহমতগঞ্জের ম্যাচের ঘণ্টা দুয়েক আগে জরুরি সভায় বসে বাফুফের পেশাদার লিগ কমিটি।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী শেখ জামাল খেলবে ‘এ’ গ্রুপে। গ্রুপের বাকি পাঁচ দল স্বাধীনতা কাপের শিরোপাধারী মোহামেডান স্পোর্টিং ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, চট্টগ্রাম আবাহনী ও উত্তরা বারিধারা ক্লাব।

বাফুফের পেশাদার লীগ কমিটির চেয়ারাম্যান আবদুস সালাম মুর্শেদী শেখ জামালের স্বাধীনতা কাপে খেলা নিয়ে সাংবাদিকদের বলেন, “সবাইকে নিয়ে খেলা আয়োজনে আমরা আগ্রহী ছিলাম। শেখ জামাল ক্লাবের বিষয়টি সভায় নিষ্পত্তি হয়েছে। আদালতের বিচারাধীন আট খেলোয়াড়কে ছাড়াই খেলতে রাজি হয়েছে তারা।”

“আদালতে খেলোয়াড়দের ভাগ্য নির্ধারিত হবে। এই ব্যাপারে আদালতের রায় শেখ জামাল মেনে নেবে। তাই শেখ জামালকে টুর্নামেন্টে অন্তর্ভূক্ত করায় আর কোনো সমস্যা দেখছি না”, যোগ করেন তিনি।

শেখ জামাল ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফউদ্দিন আহমেদ চুন্নুও জানিয়েছেন আদালতের রায় মেনে নেবেন তারা।

“আমরা খেলার পক্ষেই ছিলাম সব সময়। খেলার জন্যই দলবদল করেছি। আট খেলোয়াড়কে ফেরত চাওয়ার জন্য দ্বারস্থ হয়েছি। বিচার নিষ্পত্তির আগ পর্যন্ত আমরা খেলে যাব। আদালতের যে রায় দেয় সেই রায় মেনে নেব।”

শেখ জামালের দাবি অনুযায়ী মামুনুলসহ ক্লাব ছেড়ে চলে যাওয়া তাদের ৮ ফুটবলারের ফিরিয়ে না দেওয়া কেন বেআইনি ঘোষণা করা হবে না এ নিয়ে রুল জরি করে খেলোয়াড়দের নতুন ক্লাবে খেলার অনুমতি না দিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) গত সোমবার নির্দেশ দেয় হাইকোর্ট। এরপর বাফুফের আবেদনের প্রেক্ষিতে আগামী রোববার এ নিয়ে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।

শেখ জামালের দাবি ‘চুক্তি ভেঙে’ সর্বশেষ দলবদলের সময় ক্লাব ছেড়েছেন আট ফুটবলার। এদের মধ্যে মামুনুল ইসলাম, নাসিরউদ্দিন চৌধূরী, ইয়ামিন মুন্না, সোহলে রানা ও রায়হান হাসান যোগ দিয়েছেন চট্টগ্রাম আবাহনীতে।

শেখ রাসেল ক্রীড়া চক্রে চলে গেছেন জামাল ভুইয়া ও শেখ আলমগীর কবির রানা। নতুন ঠিকানা হিসেবে গোলরক্ষক শহিদুল আলম সোহেল বেছে নিয়েছেন ঢাকা আবাহনীকে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া