adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচএসসির প্রশ্ন আনতে গিয়ে গাড়ি আটক

CARডেস্ক রিপাের্ট : রাজধানীর চারটি কেন্দ্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার (এইচএসসি) প্রশ্নপত্র আনার কাজে কালো কাঁচের গাড়ি ব্যবহার করায় সেগুলো আটক করার পর সেগুলো আবার ছেড়ে দেয়া হয়। তবে এসব গাড়িতে প্রশ্ন পাঠানো হয়নি কেন্দ্রে। যে চারটি কেন্দ্রে প্রশ্ন পাঠানো হতো, তার আশেপাশের কেন্দ্রের গাড়ি ধার করে এই প্রশ্ন পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) অদ্বৈত কুমার রায়।

কালো কাচের গাড়িতে প্রশ্ন আনা-নেয়া করা যাবে না- সরকারের এমন নির্দেশ অমান্য করে সকালে ঢাকা জেলা প্রশাসকের ট্রেজারি থেকে প্রশ্নপত্র আনতে গাড়ি পাঠায় ঢাকার নিউ মডেল ডিগ্রি কলেজ, তেজগাঁও মহিলা কলেজ, তেজগাঁও কলেজ ও আলহাজ মকবুল হোসেন কলেজ। কিন্তু সেগুলোতে প্রশ্ন দেয়া হয়নি। পরে পাশের কেন্দ্রগুলোর গাড়িতেই এসব কেন্দ্রের প্রশ্নপত্র পাঠানো হয়।

এ ব্যাপারে ঢাকা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) অদ্বৈত কুমার রায় জানান, কালো কাচের গাড়ি ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। এই নির্দেশনা না মানার কারণে শোকজ করা হয়েছে দায়ী কেন্দ্রগুলোর দায়িত্বে থাকা কর্মকর্তাদের।

প্রশ্ন ফাঁসের কোনো পরিকল্পনা ছিল কি না এমন প্রশ্নে অদ্বৈত কুমার বলেন, ‘এমন কোনো পরিকল্পনা চোখে পড়েনি। পরে গাড়িগুলোকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।’

অনেক শিক্ষক কালো কাচের গাড়ি থেকে মোবাইল ফোনে প্রশ্নের ছবি তুলে তা ফাঁস করে বলে অভিযোগ পাওয়ার পর গত বৃহস্পতিবার প্রশ্নপত্র আনা নেয়ার কাজে এই ধরনের গাড়ি পরিহার করার নির্দেশনা জারি করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া