adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাড্ডাহাড্ডি লড়াই করে জিতল পর্তুগাল

Portugal1459316207স্পোর্টস ডেস্ক :  ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ সামনে রেখে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয়ে ফিরেছে পর্তুগাল। ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়ামকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগিজরা।
 
আগের ম্যাচে বুলগেরিয়ার বিপক্ষে পেনাল্টি মিস করা পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো বেলজিয়ামের বিপক্ষে গোল পেয়েছেন। অপর গোলটি করেছেন নানি। বেলজিয়ামের পক্ষে একটি গোল শোধ করেন রোমেলু লুকাকু।
 
মঙ্গলবার রাতের এই ম্যাচটি হওয়ার কথা ছিল বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের কিং বাউডোইন স্টেডিয়ামে। কিন্তু গত সপ্তাহে ব্রাসেলসে সন্ত্রাসী হামলায় প্রায় ৩১ জন নিহত ও কয়েক শ লোক আহত হওয়ায় ম্যাচটি সরিয়ে আনা হয় লেইরিয়ায়।
 
ব্রাসেলসে সন্ত্রাসী হামলায় নিহতদের শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে শুরু হয় ম্যাচটি। এই ম্যাচে অনেকটা খর্বশক্তির দল নিয়ে মাঠে নেমেছিল বেলজিয়াম। চোটের কারণে ছিলেন না ভিনসেন্ট কোম্পানি, কেভিন ডি ব্রুইন, এডেন হ্যাজার্ড ও ক্রিস্টিয়ান বেনটেকের মতো খেলোয়াড়েরা। সুযোগটা ভালোমতোই কাজে লাগিয়েছে পর্তুগাল।
 
ম্যাচের ২০ মিনিটে পর্তুগালকে লিড এনে দেন নানি। ফেলিপে তাভারেস গোমেজের বাড়ানো বল বক্সের ভেতরে পেয়ে ডান পায়ের শটে বেলজিয়ামের গোলরক্ষককে ফাঁকি দেন ২৯ বছর বয়সি এই আক্রমণাত্মক মিডফিল্ডার।
 
বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে পর্তুগাল। এবারের গোলদাতা দলের সেরা তারকা রোনালদো। আগের ম্যাচে বুলগেরিয়ার বিপক্ষে রোনালদো পেনাল্টি মিস করায় ম্যাচটি হেরে গিয়েছিল পর্তুগাল। তবে আগামী সপ্তাহে এল ক্লাসিকোর আগে গোলের দেখা পেলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। কস্টা এডুয়ার্ডোর ক্রস থেকে হেডে গোলটি করেন সিআর-সেভেন।
 
বিরতির পর ম্যাচের ৬২ মিনিটে বেলজিয়ামের হয়ে ব্যবধান কমান লুকাকু। তবে ঘরের মাঠে পরাজয়ের হাত থেকে নিজেদের রক্ষা করতে পারেনি ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দলটি।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া