adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভারতের শপথ অনুষ্ঠান দেখলে কষ্ট হয় – আমাদের নির্বাচন হয়নি আওয়ামী লীগের জন্য’

fokhনিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার ৪২ বছর পরও নির্বাচনের কোন শান্তিপূর্ণ পন্থা উদ্ভাবন করতে না পারায় ােভ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ভারতের শপথ অনুষ্ঠানের কথা উল্লেœখ করে তিনি বলেন, আজকে ভারতের শপথ অনুষ্ঠান দেখলে শুধু কষ্ট হয়না, বুকে জ্বালা করে। আমরা ৭১ সালে যুদ্ধ করেছি গণতন্ত্রের জন্য। কিন্তু আজ স্বাধীনতার ৪২ বছর পরও আমরা এমন একটা পš’া উদ্ভাবন করতে পারলাম না যে পন্থায় আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচন ও মতা হস্তান্তর করতে পারবো।
মঙ্গলবার জাতীয় প্রেসকাবে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর একটি অনুষ্ঠানে এসব কথা বলেন মির্জা ফখরুল। তিনি বলেন, শান্তিপূর্ণ নির্বাচনের উপায় আমরা বের করতে পারিনি শুধু আওয়ামী লীগের জন্য। কারন আওয়ামী লীগ যখনই মতায় আসে, তারা মনে করে এই দেশটা তাদের পৈতৃক সম্পত্তি। এটা আর কাউকে দেয়া যাবে না। তাদের ওয়ারিশরা আর তাদের লোকজন ছাড়া এটা আর কেউ ব্যাবহার করতে পারবে না এবং এরা তাই করেছে। গত ৭ বছরে দুর্নীতিতে গোটা দেশকে আকণ্ঠ নিমজ্জিত করেছে। গ্রামের তৃনমূল আওয়ামী লীগ নেতা থেকে একেবারে শীর্ষ নেতা পর্যন্ত শুধু টাকা আর দুর্নীতিতে নিমজ্জিত রয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ পদ্মাসেতু খেয়ে ফেলেছে বিশ্বব্যাংক সহ। এখন আবার নিজেরাই সেতু বানাবে যে এখানে কমিশনের রেট বেশি পাওয়া যাবে। সব ব্যাংক খাওয়া হয়ে গিয়েছে। হলমার্ক ডেসটিনি সব খাওয়া শেষ।
তিনি বলেন, রাষ্ট্রায়াত্ব ব্যাকগুলোতে সরকার ৫ হাজার কোটি াটাকা ভুর্তকি দিচ্ছে ব্যাংগুলোকে বাঁচানোর জন্য। এতেই বোঝা যায় ব্যাংকের অবস্থা কি করুœন!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া