adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেতা-কর্মীরা ফেল করায় রংপুর মেডিকেল কলেজে হামলা চালিয়েছে ছাত্রলীগ

medicalডেস্ক রিপোর্ট :  পরীক্ষায় অকৃতকার্য নেতা-কর্মীদের কৃতকার্য দেখানোর দাবিতে রংপুর মেডিকেল কলেজে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ সময় কলেজে ব্যাপক ভাংচুর চালায় তারা। ঘটনার তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এনিয়ে ক্যম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, কলেজের চতুর্থ বর্ষের মাইক্রোবায়োলজি, প্যাথলোজি ও ফরেনসিক বিভাগের পরীক্ষায় প্রায় অর্ধেক শিক্ষার্থী অকৃতকার্য হয়। এদের বেশিরভাগই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। এতে ছাত্রলীগ নেতাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরবর্তিতে বিক্ষুব্ধ নেতৃবৃন্দ সকাল ১০টায় মেডিকেল কলেজ ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে পরীক্ষায় অকৃতকার্য নেতা-কর্মীদের কৃতকার্য দেখানোর দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় কয়েকজন সাধারন শিক্ষার্থী কলেজে ক্লাশ করতে চাইলে ছাত্রলীগ নেতাদের সাথে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সাধারন শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বিক্ষোভ কারীরা। হামলায় ছয়জন সাধারন ছাত্র আহত হয়। এদের মধ্যে জিয়া ও আনিস নামের দুই ছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলাকারীরা কলেজের প্রধান ফটক ঘেরাও করে বিক্ষোভ করতে থাকে।

এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে ছাত্রলীগ নেতাদের প্রতিরোধের মুখে তারা ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য হয়।

পরে বিক্ষোভকারীরা মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা.পরিমল চন্দ্র সরকার, অধ্যাপক ডা. মজিবর রহমান, প্যাথলোজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সামসুজ্জামান ও ফরেনসিক মেডিসিন বিভাগে প্রধান অধ্যাপক ডা. রফিকুল ইসলাম এর কক্ষে হামলা চালিয়ে ব্যাপক ভাঙ্গচুর করে।

এ সময় কক্ষের সব আসবাবপত্র ও কম্পিউটারসহ অন্যান্য মূল্যবান সামগ্রী ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। হামলার সময় তারা মাইক্রোবায়োলজি বিভাগের  অধ্যাপক ডা. মজিবর রহমান ও ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. রফিকুল ইসলামকে জামায়াতপন্থী শিক্ষক আখ্যায়িত করে তাদের অপসারণ দাবী করে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরিস্থিতি অধিকতর উত্তপ্ত হয়ে ওঠলে শিক্ষকদের হস্থক্ষেপে বিক্ষোভকারী শিক্ষার্থীরা ঘটনাস্থল ত্যাগ করে।

ঘটনার পর জরুরী ভিত্তিতে একাডেমিক কাউন্সিলের সভা ডাকেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. আবু তালেব। সভায় এ ঘটনা তদন্তের জন্য মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. অমরেশ সাহাকে প্রধান করে  ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. আবু তালেব বলেন, কলেজ ক্যাম্পস এখন শান্ত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া