adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবি ভিসির সঙ্গে রাশিয়ান কূটনীতিকের সাক্ষাৎ

ঢাকা: ঢাকাস্থ রাশিয়ান দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি এবং সাংস্কৃতিক বিভাগের প্রধান মি. আলেকজান্ডার পি. ডেমিন সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার অফিসে সাক্ষাৎ করেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. খোরশেদ আহমেদ কবির উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান ছাত্র, শিক্ষক ও গবেষক বিনিময় নিয়ে আলোচনা করেন। এছাড়া, তারা ঢাকা বিশ্ববিদ্যালয় নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের তরুণ শিক্ষক ও শিক্ষার্থীদের রাশিয়ান সরকারের বৃত্তি নিয়ে পিএইচ.ডি, প্রোস্ট-গ্রাজুয়েট এবং আন্ডার-গ্রাজুয়েট প্রোগ্রামে রাশিয়ায় উচ্চ শিক্ষা নেয়ার ব্যাপারেও মত বিনিময় করেন।

রাশিয়া দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি এবং সাংস্কৃতিক বিভাগের প্রধান আলেকজান্ডার পি. ডেমিন ভিসিকে অবহিত করে বলেন, “আগামী ১৭ – ২২ মার্চ ২০১৪ রাশিয়া থেকে ভিজিটিং প্রফেসর ও নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং-এর একটি বিশেষজ্ঞ দল ঢাকা বিশ্ববিদ্যালয় আসবেন এবং নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং-এর মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীদের উদ্দেশে লেকচার দেবেন।”

ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উন্নয়নে সাহায্য-সহযোগিতা প্রদানের জন্য রাশিয়ান সরকার ও অতিথিকে ধন্যবাদ জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া