adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিভিতেই প্রতিষ্ঠিত হতে চাই : তমা ইসলাম

EMAইমরুল শাহেদ : ছোটপর্দার গ্ল্যামারাস জগতে এখন প্রতিযোগিতা অনেক। কারণ ব্যক্তিগত উদ্যোগে যেমন নাটক নির্মিত হচ্ছে তেমনি চ্যানেলগুলোও নিজস্ব প্রোডাকশন হাউজ থেকে নাটক নির্মাণ করছেন। সমস্যা হচ্ছে ব্যক্তিগত উদ্যোগে যেসব নাটক নির্মিত হয় সেগুলো কোন চ্যানেলে কবে প্রচারিত হবে সেটা কেউ নিশ্চিত করে বলতে পারেন না। 

এজন্য অনেক নতুন অভিনেতা ও অভিনেত্রী বাক্সবন্দী হয়ে পড়ে আছেন। সে বিবেচনায় তমা ইসলামকে ভাগ্যবানই বলা যায়। তার কোনো কাজই বাক্সবন্দী হয়ে পড়ে থাকেনি। তিনি কাজ করেছেন অনেক। এখনও করছেন। পৃষ্ঠপোষকতাহীন প্রতিযোগিতার এই জগতে তিনি নিজস্ব বৈশিষ্ট্যে ভাস্বর হয়ে উঠেছেন। সেই আলোকে তাকে ছোটপর্দার পরিচিত মুখই বলতে হবে। বর্তমানে তমা অভিনীত ক্রাইম প্যাট্রোল ধারাবাহিক এটিএন বাংলায় প্রচারিত হচ্ছে। এটি প্রযোজনা ও পরিচালনা করেছেন আশরাফুর ইসলাম। 

তমার কাজের পরিধি এমনই যে, একজন পরিচালক তাকে নিয়ে একবার কাজ করলে আবারও তাকে নিয়ে কাজ করতে কোনো দ্বিধা করেন না। তিনি পরপরই জুয়েল মাহমুদের ললিতা, কুয়াশার ফুল, আকাশ মেঘে ঢাকা নাটকে অভিনয় করার সুযোগ পেয়েছেন। তার আরও একটি নাটক এখন প্রচারিত হচ্ছে। সেটি হলো সনজিব সরকার পরিচালিত গাঁয়ে মানে না আপনি মোড়ল। 

এই নাটকটিতে তিনি একজন পালিত কন্যার চরিত্রে অভিনয় করেছেন। এই পরিচালকের মামার বাড়ির আবদার নাটকেও তিনি অভিনয় করেছেন। এভাবে অনেক নাটকে অনেক ধরনের চরিত্র। প্রত্যেক পরিচালকের সঙ্গে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করতে গিয়ে তার অভিনয় দক্ষতা বাড়ছে বলে জানালেন তমা। তিনি বলেন, ‘আমি টেলিভিশন জগতেই প্রতিষ্ঠিত হতে চাই। আর কোনো মাধ্যমের প্রতি আমার কোনো দূর্বলতা নেই।’ তিনি বলেন, ‘জীবনটা আসলে অনেক কষ্টের, যে কষ্টের কোনো অংশীদার নেই। আমার কষ্ট হচ্ছে। সেই কষ্টের মধ্য দিয়েই আমি তিলে তিলে গড়ে উঠার চেষ্টা করছি।’ 

তমা ইসলাম মিডিয়া জগতে কাজ শুরু করেছেন আবদুল কুদ্দুছ নামের একজন টিভি কর্মীর মাধ্যমে। তার সুবাদে তমা প্রথম কাজ করেন বিটিভিতেই। এছাড়া তিনি কাজ করেছেন ফালগুনী হামিদের অলৌকিক, স্বপ্নের ইরাবতি নাটকে। বিটিভির মাহবুবা ফেরদৌসীর আগ্নেয়গিরি, সত্য বল সৎ পথে চলো; আমজাদ হোসেনের জব্বর আলী; আউয়াল চৌধুরীর রোজ রোজ (ধারাবাহিক); এসএম বাবলার দারোগা ভিলা; নজরুল কোরেশীর ভাবনাহীন সুখী জীবন; পিয়াল মাহমুদের আঁধারে আলো (চ্যানেল আই) নাটকে অভিনয় করেছেন বলে জানালেন। এছাড়া মাহবুব আহসান টনির সেলফিস এবং মার্ক মাল্টিমিডিয়ার একটি নাটকেও তিনি অভিনয় করবেন। নাটক দুটি শিগগিরই শুরু হবে। এছাড়া বিটিভির বেশ কিছু জনসেবামূলক টিভিসিতে কাজ করেছেন তিনি। মাহবুব আহসান টনি বলেন, তমা ইসলাম খুব সম্ভাবনাময় অভিনেত্রী। লেগে থাকলে ভালো করবে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া