adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজমীরের দুর্দান্ত সেঞ্চুরি

AZMARIস্পোর্টস ডেস্ক : প্রথম বিভাগ ক্রিকেট লিগে পঞ্চাশ ওভারের ম্যাচে ২২২ রানের ইনিংস! তাজ্জব বনে গিয়েছিলেন দেশের ক্রিকেটপ্রেমীরা। সম্ভাবনার জানানটা দেওয়া হয়ে গেছে ওই ইনিংস দিয়েই। আজমীর আহমেদ সেটা টেনে আনলেন বড় মঞ্চেও। ইমার্জিং কাপের দল গঠনের আগে প্রস্তুতি ম্যাচে বিসিবি সবুজ দলের হয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন আজমীর।
ফতুল্লায় শনিবার লাল দলের করা ২৪৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১০৩ রানে অপরাজিত ছিলেন সবুজ দলের ডানহাতি ওপেনার আজমীর। তারা ৩৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮২ রান তোলার পর বৃষ্টি শুরু হয়। পরে ডাকওয়ার্থ ও লুইস মেথডে ৪৩ রানে জয় পায় সবুজ দল।
খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১১৭ বলে ১২টি চার ও ২টি ছক্কায় নজড়কাড়া ঝলমলে ইনিংসটি সাজিয়েছেন আজমীর। জাতীয় দলে খেলা শফিউল ইসলাম, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি, নাসির হোসেনদের বোলিং আক্রমণের সামনে সাবলীলভাবে ব্যাট চালিয়েছেন।
সম্ভাবনাময় এই তরুণের সেঞ্চুরির ইনিংসটা মাঠে বসেই দেখেছেন হাবিবুল বাশার সুমন। পরে আজমীরের ব্যাটিং ‘দুর্দান্ত’ বলে মন্তব্য করেছেন জাতীয় দলের নির্বাচক প্যানেলের এই সদস্য।
বাশার বললেন, ‘আমরা তাকে পরখ করার জন্য ইমার্জিং কাপের প্রাথমিক স্কোয়াডে রেখেছিলাম। দারুণ সম্ভাবনা রয়েছে ছেলেটির। দুর্দান্ত ব্যাটসম্যান মনে হয়েছে আমার কাছে। সামর্থ্য আছে। এই লেভেলে মাত্রই শুরু করল। ওর উজ্জ্বল ভবিষ্যৎ দেখছি আমি।’
ম্যাচে শেষে সেঞ্চুরিয়ান আজমীর বললেন, ‘এটা একটা বড় প্ল্যাটফর্ম। এখানে সেঞ্চুরি করতে পেরে খুব ভালো লাগছে। বোঝানো যাবে না কেমন লাগছে। জাতীয় দলের বোলারদের সামনে সেঞ্চুরি তুলে নিলাম। অনুভূতিটা অন্যরকম। চেষ্টা থাকবে ভবিষ্যতে এভাবেই খেলে যাওয়ার।’
বৃহস্পতিবার ইমার্জিং কাপের প্রথম প্রস্তুতি ম্যাচে দর্শনীয় দুটি ছক্কা ও একটি চারে ২৯ রান করেছিলেন আজমীর। ড্রেসিংরুমে উৎসাহ যুগিয়েছেন সবুজ দলের অধিনায়ক হিসেবে ম্যাচটিতে অংশ নেয়া মাশরাফি বিন মর্তুজা। টাইগারদের রঙিন পোশাকের অধিনায়কও আজমীরকে ‘সম্ভাবনায় ক্রিকেটার’ হিসেবে উল্লেখ করেছেন।
গত ৮ ফেব্রুয়ারি ৫০ ওভারের ক্রিকেটে দেশের প্রথম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েন আজমীর। বিকেএসপির চার নম্বর মাঠে উদয়াচল ক্রিকেট ক্লাবের বিপক্ষে ১৬৮ বলে ২২২ রানের ইনিংসটি খেলে অপরাজিত থাকেন অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের এই ক্রিকেটার। ১৬টি করে চার-ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ওই ইনিংসটিই তাকে নিয়ে আসে জাতীয় দলের পাইপলাইনে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া