adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া হঠাৎ অসুস্থ’ – আজও আদালতে যাননি

khaleda-zia_2নিজস্ব প্রতিবেদক : নাশকতা ও রাষ্ট্রদ্রোহের ১১ মামলায় হাজিরা দিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আজ ১৪ মার্চ মঙ্গলবার আদালতে হাজির হওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে তিনি আদালতে যাননি। তিনি ‘হঠাৎ অসুস্থ’ হয়ে পড়েছেন এমনটা উল্লেখ করে তার আইনজীবীরা সময় আবেদন করেন। পরে আদালত তা মঞ্জুর করেন।

আগামী ২৮ মার্চ এসব মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছে। সে দিন খালেদাকে জিয়াকে আদালতে হাজির হতে বলা হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, আজ খালেদা জিয়ার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজিরা দেয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ অসুস্থ বোধ করায় তিনি নির্ধারিত সময়ে আদালতে যেতে পারেননি। তার পক্ষ থেকে সময় চেয়ে আবেদন করা হয়।

এর আগে গতকাল খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানিয়েছিলেন, বিএনপি চেয়ারপারসন হত্যা ও রাষ্ট্রদ্রোহসহ ১১টি মামলায় হাজিরা দিতে মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে যাবেন।

মঙ্গলবার হত্যা ও রাষ্ট্রদ্রোহসহ ওই ১১ মামলায় খালেদা জিয়ার উপস্থিতি এবং চার্জগঠনের শুনানির জন্য দিন ধার্য্য ছিল। এর আগে একাধিক তারিখ একই কারণে দিন ধার্য থাকলেও খালেদা জিয়া হাজিরা না হওয়ায় চার্জগঠনের শুনানি পেছানো হয়।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে ২০১৬ সালের ২৫ জানুয়ারি আদালতে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করা হয়। ওই বছর ৫ এপ্রিল খালেদা জিয়া এই মামলাটিসহ ছয়টি মামলায় আদালতে হাজির হয়ে জামিন গ্রহণ করেন।

হত্যা ও নাশকতার ১০ মামলার মধ্যে দারুস সালাম থানায় আটটি ও যাত্রাবাড়ী থানার হত্যা ও বিস্ফোরক আইনে একই ঘটনার দুটি মামলা রয়েছে।

যাত্রাবাড়ী থানার নাশকতার দুই মামলায় ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গৌরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রলবোমা হামলায় ২৯ যাত্রী দগ্ধ হন। পরে নূর আলম (৬০) নামের এক দগ্ধ যাত্রী মারা যান। ২০১৫ সালের ৩০ এপ্রিল খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল হয়। ওই মামলায় উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- এম কে আনোয়ার, রুহুল কবির রিজভী, হাবিব-উন-নবী খান সোহেল, আমানউল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, খন্দকার মাহবুব হোসেন, শওকত মাহমুদ প্রমুখ।

অপরদিকে ২০১৫ সালের দারুস সালাম থানা এলাকায় নাশতার অভিযোগে আটটি মামলা দায়ের করা হয়। পরে ওই মামলাগুলোয় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে চার্জশিট দেয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া