adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাহােরে বিজয়ের টিম হোটেল যেনাে অস্থায়ী হাসপাতাল

PSLস্পাের্টস ডেস্ক : কী হচ্ছে লাহোরে? ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর হামলার পর পাকিস্তানের জন্য আন্তর্জাতিক ক্রিকেটের দুয়ার বন্ধ করে দেয় ক্রিকেট বিশ্ব। দীর্ঘ সাত বছর পর পাকিস্তানে ফিরছে কোনো ক্রিকেট মহাযজ্ঞ-পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল।

আশা-প্রত্যাশা আর বাড়তি অর্থের কথা দিয়ে বিদেশি ক্রিকেটারদের লাহোরে ভেড়াতে মরিয়া পাক ক্রিকেট বোর্ড। এরই মধ্যে অনেকখানি পেরেও উঠেছেন তারা।

বাংলাদেশের এনামুল হক বিজয় ছাড়াও ১৬ জন বিদেশি ক্রিকেটার পাকিস্তান সুপার লিগের ফাইনাল খেলতে লাহোর পা রেখেছেন। যে তালিকায় আছেন দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের একাধিক ক্রিকেটার।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আজ রাত ৯টায় মাঠে গড়বে পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনাল। শিরোপার সেই লড়াইয়ে পেশোয়ার জালমির প্রতিপক্ষ কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। বাংলাদেশের বিজয় খেলবেন কোয়েটার হয়ে।

ম্যাচটি নির্বিঘ্ন করতে নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়েছে লাহোরকে। চলছে ব্যাপক প্রস্তুতি। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামকে ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা হতে নিয়েছে পাকিস্তান।

এরই মধ্যে পুরো এলাকার দোকান, রেস্তোরা থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। মানুষের চলাচলও বন্ধ রয়েছে। সতর্কাবস্থায় রাখা হয়েছে লাহোরের সব হাসপাতালকে।

বিশেষ করে এনামুল হক বিজয়সহ দলগুলো যে হোটেলে থাকবে সেখানে তৈরি করা করা হয়েছে অস্থায়ী হাসপাতাল। স্টেডিয়ামের পাশেও বানানো হয়েছে ২০ শয্যার একটি হাসপাতাল।

এদিকে লাহোর ভ্রমণে খেলোয়াড়দের নিষেধাজ্ঞার কারণে ফাইনাল ম্যাচ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন-বাংলাদেশের সাকিব আল হাসান, তামিম ইকবাল, নিউজিল্যান্ডের নাথান ম্যাককুলাম, ইংল্যান্ডের কেভিন পিটারসেন, লুক রাইট, তায়মাল মিলস এবং দক্ষিণ আফ্রিকার রিলে রুশো।

তবে যেসব বিদেশি খেলোয়াড় লাহারে গেছেন। তাঁরা হলেন- এনামুল হক বিজয় (বাংলাদেশ), মর্নে ভ্যান উইক (দক্ষিণ আফ্রিকা), রিচার্ড লেভি (দক্ষিণ আফ্রিকা), আশহার জায়দি (ইংল্যান্ড), জশুয়া কব (ইংল্যান্ড), আজহারুল্লাহ (ইংল্যান্ড)।

এছাড়া জিম্বাবুয়ের শন আরভিন, ক্রিশমার সান্তোকি (ওয়েস্ট ইন্ডিজ), কেসরিক উইলিয়ামস (ওয়েস্ট ইন্ডিজ), এল্টন চিগুম্বুরা (জিম্বাবুয়ে), পিটার ট্রেগো (ইংল্যান্ড), রায়াদ এমরিট (ওয়েস্ট ইন্ডিজ), গ্রায়েম ক্রিমার (জিম্বাবুয়ে), ক্রেইগ আরভিন (জিম্বাবুয়ে), জেড উইন্সটন ডার্নব্যাচ (ইংল্যান্ড), রায়ান ডেন ডেসকাট (নেদারল্যান্ডস)।

উল্লেখ্য, যেসব বিদেশি ক্রিকেটার লাহোরের ফাইনালে অংশ নেবেন তাদের প্রত্যেককে বাড়তি ১০ হাজার ডলার করে দেয়া হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া