adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চীনে এশিয়ান গেমসের পর্দা উঠছে শনিবার, উদ্বোধন করবেন প্রেসিডেন্ট শি জিনপিং

স্পোর্টস ডেস্ক: চীনের ঝেজিয়াং প্রদেশের রাজধানী হাংঝুতে শনিবার পর্দা উঠবে এশিয়ান গেমসের। ৪৫টি দেশের ১২,৫০০ ক্রীড়াবিদ উপস্থিত হয়েছেন এই শহরে। অ্যাথলেটিক্স, সাঁতার, ক্রিকেট, ড্রাগন বোট রেসিং এবং ইস্পোর্টস মানে কম্পিউটার গেমসসহ ৪০টি ইভেন্টে লড়বে প্রতিযোগীরা। যে কারণে পূর্বচীনের এই শহরটি এখন সেজে-গুজে প্রস্তুত।

এবারের গেমসে বাংলাদেশের হয়ে মশাল বহন করেন, কমনওয়েলথ গেমসে পদকজয়ী শ্যুটার আব্দুল্লা হেল বাকী।

গত বুধবার গেমস ভিলেজে আয়োজকদের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়। শহরের ৮ হাজার ৮৪৪ বর্গমিটার এলাকায় টর্চ রিলেটি হয় এবং এ সময় মশাল বাহকরা বেশ কয়েকটি ল্যান্ডমার্ক ভবন অতিক্রম করেন। ২৩ সেপ্টেম্বর শুরু হয়ে আগামী ৮ অক্টোবর শেষ গবে এশিয়ান গেমস।

হাংঝুর বাসিন্দা চেন হংজিন মুগ্ধ নিজের শহর দেখে। তবে ভিন্ন মতও আছে। তিনি বলেন, অন্যান্য প্রদেশের বিপুল সংখ্যক মানুষ এমনকি বিদেশিরাও অন্তত পর্যটন শিল্পকে বাড়িয়ে তুলতে পারে এখানে, আমরা তাদের অপেক্ষায় আছি। সাধারণ মানুষ এবং তরুণদের জন্য এই অর্থ ব্যয় করলে ভালো হতো। তারা তাদের জীবনযাত্রার মান উন্নত করতে পারতো। এই গেমসে কেন এত টাকা খরচ করছে জানি না।

সবার আকর্ষণের কেন্দ্রে হ্যাংজু অলিম্পিক স্পোর্টস সেন্টার । চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরও থাকবেন সিরিয়া, নেপাল, দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়ার নেতারা।

চীনের আর্থিক রাজধানী সাংহাইয়ের কাছে খুব কাছে হাংঝু। শহরটিতে রয়েছে মনোরম হ্রদ, সবুজে ঘেরা চা বাগান। ক্রীড়াবিদরা এশিয়ান গেমস ভিলেজে যাওয়ার সময় যা দেখতে পাবেন। ২০০৮ সালে বেইজিং যেভাবে সেজেছিল অলিম্পিক উপলক্ষ্যে, এবার হাংঝু যেন সেভাবেই সেজেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া