adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই ওসিসহ আট পুলিশ বরখাস্ত

ডেস্ক রিপোর্ট : পুলিশের হেফাজতে ছাতক পৌরসভার মেয়র কালাম চৌধুরীর ভাই কামাল আহমদ চৌধুরীকে নির্যাতনের অভিযোগে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা  (তদন্ত) শ্যামল বণিকসহ আট পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহ এ তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেন।
সাময়িক বরখাস্ত হওয়া অন্য ছয় পুলিশ সদস্য হলেন – কোতয়ালী থানার উপপরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) আবু তাহের, কনস্টেবল অধীরচন্দ্র, রাজীব কান্তি দাস, আজাদুর রহমান ও নাজমুল হোসেন।
অভিযোগ রয়েছে, ১৭ জুলাই কামাল আহমদ চৌধুরীকে কোতোয়ালি থানার ওসি আতাউর রহমানসহ কয়েকজন পুলিশ সদস্য থানা হাজতে নির্যাতন করেন। এ ঘটনায় কামাল আহমদ চৌধুরীর ছোট ভাই শামীম আহমদ চৌধুরী ২৪ জুলাই হাইকোর্টে একটি রিট আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও মো. হাবিবুল গনির সমন্বয়ে গঠিত বেঞ্চ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও সিলেটের পুলিশ কমিশনারকে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া ও মামলার নির্দেশ দেন।

এ ঘটনা তদন্তে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে উপকমিশনার আকরাম হোসেনকে প্রধান করে গঠিত চার সদস্যের তদন্ত কমিটি শনিবার রাতে প্রতিবেদন দাখিল করে। ওই প্রতিবেদনের আলোকে পুলিশের সদর দফতর থেকে ওসি আতাউর রহমান ও শ্যামল বণিককে সাময়িক বরখাস্ত করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া