adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগকে গণতন্ত্রের পথে ফেরার আহ্বান জানালেন খালেদা

Khalada1451988920ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগকে গণতন্ত্রের পথে ফিরে আসার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে প্রধান অতিথির ভাষণে তিনি এ আহ্বান জানান।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ বিএনকি ভয় পায়। এ জন্য সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার করার অনুমতি দেয়নি। ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস বলেও মন্তব্য করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সরকারকে গণতন্ত্রের পথে ফিরে আসতে আহবান জানিয়ে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন অন্যথায় জনগণকে থামিয়ে রাখা যাবে না। 

খালেদা জিয়া বলেন, আর কত মায়ের বুক খালি হবে? আর কোনো মায়ের বুক খালি দেখতে চায় না জনগণ। 

পুলিশ বাহিনের উদ্দেশে খালেদা জিয়া বলেন, আপনাদেরকে দোষ দিতে চাই না। আপনাদের দিয়ে সরকার অপকর্ম করাচ্ছে। আমরা এদেশের মানুষ। সবাই মিলে মিশে থাকতে চাই।

খালেদা জিয়া বলেন, আজ সন্ত্রাসীরা ক্ষমতায় বসে আছে। লুটপাট করার জন্য, দেশের সম্পদ বিদেশে পাঠানোর জন্য। তাই আজ প্রয়োজন জনগণের সরকার। জনগণের প্রতি যাদের দায়িত্ব নেই, তাদের দিয়ে দেশের উন্নয়ন হতে পারে না।

বেগম জিয়া বলেন, আজ কৃষকরা ভালো নাই। সারের দাম তিনগুণ বাড়ানো হয়েছে। কৃষকরা পণ্য বিক্রি করতে গেলে ভালো দাম পাচ্ছেন না। কৃষকরা আজ ভালো নেই। কৃষকদের কাছ থেকে ধান কিনতে হবে। ভর্তুকি দিতে হবে। 

অনেক শিল্পকারখানা বন্ধ হয়ে গেছে। অনেক মনুষ বেকার হয়ে গেছে উল্লেখ করে বিএনপি নেত্রী বলেন, গার্মেটস শিল্প একটি সম্ভবনাময় খাত। কিন্ত তাও সরকার ধ্বংস করে ফেলেছে। ব্যাংক থেকে লুটপাট করে স্যাভরনকে টাকা দেয়া হয়েছে। ব্যাংকগুলো ধ্বংস করেছে। শিল্পকারখানা ধ্বংস করেছে। 

আজ শিক্ষক, ইঞ্জিনিয়ররা কর্মবিরতির কথা বলছেন, আন্দোলনের কথা বলছেন। কেন? সরকার তাদের অবমূল্যায়ণ করছে বলে মন্তব্য করেন খালেদা জিয়া।

রেমিট্যান্স দিনে দিনে কমে যাচ্ছে বলেও মন্তব্য করেছেন খালেদা জিয়া। তিনি বলেন, বিদেশি বিনিয়োগ ফিরে যাচ্ছে। কারণ দেশে ব্যবসা বাণিজ্যের পরিবেশ নেই। 

‘গ্যাস, তেল, বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার জনগণকে আজ চরম দুরাবস্থায় ফেলে দিয়েছে। তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানী তেলের দাম কমে গেছে। কিন্তু দেশের বাজারে জ্বালানী তেলের দাম বেড়েই চলছে।’

তেল, গ্যাস ও বিদ্যুতের দাম কমাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া