adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজিবির অভিযানে ৫৮ কোটি টাকার পণ্য ও মাদকদ্রব্য জব্দ

bgb1438437212নিজস্ব প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের জুলাই মাসে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৫৮ কোটি ৬৮ লাখ টাকার চোরাচালানকৃত পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে।
 
শনিবার বিকেলে বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা এ তথ্য জানান।
 মুহম্মদ মোহসিন রেজা জানান, বিজিবি সদস্যরা সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে জুলাই মাসে ৫৮ কোটি ৬৮ লাখ ৫৭ হাজার ৭৮৭ টাকা মূল্যের চোরাচালানকৃত পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে।
 
জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে- ২ লাখ ৫ হাজার ৪০৩টি ইয়াবা ট্যাবলেট, ৪৭ হাজার ৭৮৯ বোতল ফেনসিডিল, ৬৬২ কেজি গাঁজা, ২৪ হাজার ২৩ বোতল বিদেশি মদ, ১৮০ গ্রাম হেরোইন, ১৫ হাজার ৬০৫টি উত্তেজক ট্যাবলেট, ৭ হাজার ৯৯৬টি নেশাজাতীয় ইনজেকশন এবং ১৮ লাখ ৯৪ হাজার ৩৯৬টি বিভিন্ন প্রকারের ট্যাবলেট।
 
এ ছাড়া জব্দকৃত অন্যান্য চোরাচালানকৃত দ্রব্যের মধ্যে রয়েছে ১২ হাজার ১৫টি শাড়ি, ৪ হাজার ৭৪৮টি থ্রি পিস, ২২ হাজার ৫৫৪ মিটার থান কাপড়, ৩ হাজার ১৫৯টি তৈরি পোশাক, ৮ হাজার ৬৭৩টি বিভিন্ন প্রকারের যন্ত্রাংশ, ১ হাজার ৫১০ সিএফটি কাঠ এবং ২টি কষ্টি পাথরের মূর্তি ।
 
উল্লেখ্য, গত মাসে বিজিবির অভিযানে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৪টি পিস্তল, ১টি বন্দুক, ২২ রাউন্ড গুলি এবং ৭টি ম্যাগাজিন ।
মুহম্মদ মোহসিন রেজা আরো জানান, গত জুলাই মাসে বিজিবির অভিযানে চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৯ জনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। গত মাসে সীমান্ত পথে মিয়ানমারের ১৫৯ নাগরিকের অবৈধ অনুপ্রবেশ ঠেকানো হয়েছে। এ ছাড়া উল্লিখিত সময়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৬৯ জন বাংলাদেশিকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া