adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি বেসরকারি কর্মচারীদের দ্বিগুণ বোনাস ঘোষণা সৌদি বাদশাহর

news_img (2)আন্তর্জাতিক ডেস্ক  : অর্থনৈতিক সংকটে ইউরোপে যখন অশান্তি বিরাজ করছে, যুক্তরাষ্ট্রে বাজেট ঘাটতি নিয়ে কংগ্রেসে যখন আলোচনা হচ্ছে, তখন সৌদি আরবে ঘটেছে উল্টো ঘটনা। সৌদি আরবের নতুন বাদশাহ সালমান দেশটির বেকারদের ভাতা বাড়িয়ে দিয়েছেন ও সকল সরকারি কর্মচারীদের দ্বিগুণ হারে বোনাস দেবার ঘোষণা দিয়েছেন। এ জন্য বিলিয়ন বিলিয়ন ডলার বরাদ্দ দিয়েছেন সৌদি বাদশাহ। একটি ডিক্রি জারির মাধ্যমে সৌদি বাদশাহ এসব করেছেন। সৌদি আরবের লোকজন বাদশাহের এসব সিদ্ধান্তে খুশি হয়েছেন বলে জানিয়েছেন। খবর নিউইয়র্ক টাইমসের। 
রিয়াদ ভিত্তিক আসমোর গ্র“পের এক পরিচালক বলেন, বাদশাহ সালমানের এসব প্রতিশ্র“তি পূরণে ৩২ বিলিয়ন ডলার লাগবে। তিনি হিসাব করে এই অংকটা পান।

গত মাসে সৌদি নতুন বাদশাহ সালমান ক্ষমতা গ্রহণ করেন। তিনি আগের আমলের মন্ত্রীদের বরখাস্ত করেছেন। সৌদি প্রশাসনে ব্যাপক রদবদল করেছেন। কিন্তু তিনি সৌদি আরবের সাধারণ নাগরিকের আয় হ্রাস করেননি। উল্টো আয়ের পরিমাণ বাড়িয়ে দেন। যেটা সৌদি জনগণকে খুশি করেছে। 
সৌদি আরবের অবসর-গ্রহীতা, সৈন্য, শিক্ষক, ছাত্র, নার্স, চিকিৎসক, প্রকৌশলী, পাড়া-মহল্লার ক্লাব, পেশাজীবী সংগঠন সকলকে আগামী ২ মাসের সমপরিমাণ বেতন বোনাস হিসেবে দেয়ার ঘোষণা দেন নতুন বাদশাহ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া