adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমের শতক- পাকিস্তানের বিরুদ্ধে সর্বাধিক রান বাংলাদেশের

Tamim-Soummoক্রীড়া প্রতিবেদক : প্রস্তুতি ম্যাচে এশিয়ার পরাশক্তি পাকিস্তানের বিরুদ্ধে ৩৪১ রান করে চ্যাম্পিয়ন্স ট্রফির মূল লড়াইয়ে গ্রুপের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড আর ইংল্যান্ডকে এক রকম সতর্ক বার্তা দিয়েই রাখল বাংলাদেশ। মূল আসরে তিন শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে কতোটা ছড়ি ঘোরাবে তামিম- মাশরাফিরা, সেটারও জানান দিলেন তামিম ইকবাল, ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম। সরফরাজদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে লাল-সবুজের দলটির এটা সর্বাধিক রান। প্রস্তুতি ম্যাচে টাইগারদের সর্বাধিক সংগ্রহ ছিলো আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩৯৪ রান। এর আগে ২০১৪ সালে ঢাকায় অনুষ্ঠিত এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ৩২৬ রান করে করেছিলো বাংলাদেশ। ওই ম্যাচ বাংলাদেশ হারে ৩ উইকেটে।      
শনিবার (২৭মে) আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে বার্মিংহ্যামের এজবাস্টনে টস জিতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট ৩৪১ রান সংগ্রহ করে মাশরাফি বাহিনী। ব্যাটিংয়ের শুরুতেই সৌম্যকে হারায় বাংলাদেশ। দলীয় ২৭ রানের মাথায় সাজঘরে ফিরে যান সৌম্য। আউট হওয়ার আগে ২২ বলে ১৯ রান করেছেন তিনি। সৌম্য ফিরলেও ইমরুলকে নিয়ে দেখেশুনে খেলে যান তামিম। বলের গুনাগুণ বিবেচনা করে ৪১ বলে ৭ চার ২ ছয়ে ঝড়ো ফিফটি পূর্ণ করেন তামিম ইকবাল।  শেষ পর্যন্ত চারটি ছক্কা আর নয়টি বাউন্ডারির কল্যাণে ১০২ রানে নান্দনিক ইনিংস খেলে বিদায় নিয়েছে এই ড্যাসিং ব্যাটসম্যান।  
অর্ধশতকের দেখা পান ইমরুল কায়েসও। প্যাভিলিয়নে ফেরার আগে ৬২ বলে ৮ চারে ৬১ রানে ইমরুল তার ইনিংসটি সাজিয়েছেন। চার রানের জন্য ফিফটি হয়নি মুশফিকের। ৪৬ রান করেই আউট হয়েছেন তিনি। শেষ দিকে সাকিব ২৩ আর রিয়াদ দলকে ২৯ রান উপহার দিয়েছেন।
পাকিস্তান বোলারদের হয়ে একাই ৪টি উইকেট শিকার করেছেন জুনায়েদ খান। ২টি করে উইকেট ঝুলিতে পুরেছেন শাদাব খান এবং হাসান আলি। আগামী ৩০মে মাশরাফিরা দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে এশিয়ার আরেক পরাশক্তি ভারতের বিরুদ্ধে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া