adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হার্দিক পান্ডিয়াকে ভারতীয় দলের নেতৃত্বে চান রবি শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের পর ভারতীয় দলের নেতৃত্বে হার্দিক পান্ডিয়াকে দেখতে চান রবি শাস্ত্রী। তবে তার মতে, আসন্ন বিশ্বকাপে অধিনায়কত্ব করা উচিত রোহিত শর্মারই। চোটপ্রবণ পান্ডিয়াকে টেস্ট ক্রিকেট থেকে দূরে রাখার পরামর্শ দিয়েছেন ভারতের সাবেক এই কোচ। শাস্ত্রী মনে করেন বিশ্বকাপের পর অনেক সিনিয়র ক্রিকেটারই বিদায় নেবেন দল থেকে। – হিন্দুস্তান টাইমস।

২০২২ সালের আইপিএলে গুজরাট টাইটান্সের দায়িত্ব পেয়েই দলকে চ্যাম্পিয়ন করেন হার্দিক পান্ডিয়া। সবশেষ আসরেও দলকে নিয়ে গেছেন ফাইনালে। এর আগে জাতীয় দলের ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করেছেন হার্দিক। সেখানেও ছিলেন সফল।

এদিকে, সাম্প্রতিক সময়ের ব্যার্থতার কারণে প্রশ্নের মুখে রোহিত শর্মার অধিনায়কত্ব। সামনেই ঘরের মাঠে বিশ্বকাপ। এরই মধ্যে জল্পনা শুরু হয়েছে ভারতের অধিনায়কত্ব নিয়ে। এ বিষয়ে মুখ খুলেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার ও কোচ রবি শাস্ত্রী।
তিনি বলেন, রোহিত শর্মার চলতি বছরে ওয়ানডে বিশ্বকাপে অবশ্যই অধিনায়কত্ব করা উচিত। তবে আমি মনে করি বিশ্বকাপের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ভবিষ্যতের কথা ভেবে হার্দিক পান্ডিয়াকে দায়িত্ব দেয়া উচিত। তবে চোটপ্রবণ এই অলরাউন্ডারকে টেস্ট থেকে দূরেই রাখা উচিত। তার শরীর টেস্ট ক্রিকেটের সঙ্গে মানিয়ে নিতে পারবে না। – যমুনাটিভি

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে নানা সময়ে দলের দায়িত্ব পেয়েছেন হার্দিক। তার নেতৃত্বে ১১ টি-টোয়েন্টির মাত্র ২টিতে হেরেছে ভারত। ওয়ানডেতে ১টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ঐ একটিতেই পেয়েছেন জয়। বিপরীতে টেস্ট ক্রিকেটে তেমন সুযোগ মেলেনি এই অলরাউন্ডারের। মূলত চোটই তাকে খেলতে দেয়নি। ১১ টেস্টের ক্যারিয়ারে ১ টি সেঞ্চুরি ও ৪টি ফিফটি আছে তার, উইকেট নিয়েছেন ১৭টি।

রবি শাস্ত্রীর দাবি, ভারতীয় দলে অনেক সিনিয়র ক্রিকেটার আছেন যারা হয়তো বিশ্বকাপের পরই বিদায় নেবেন। তবে এরই মধ্যে সিনিয়র ক্রিকেটারদের জায়গা নিতে নাকি প্রস্তুত আছেন জুনিয়র ক্রিকেটাররা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া