adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও বাড়লাে কাঁচা মরিচের দাম

ডেস্ক রিপাের্ট: হঠাৎ করেই আবারও কাঁচা মরিচের বাজার ঊর্ধ্বমুখী। এক রাতের ব্যবধানে কেজিতে কাঁচা মরিচের দাম বেড়েছে ২৮০ থেকে ৩০০ টাকা।

বুধবার (৫ জুলাই) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা কেজি প্রতি দাম হাঁকাচ্ছেন প্রায় ৫০০ টাকা। অথচ সোমবার ও মঙ্গলবার কাঁচা মরিচ বিক্রি হয়েছে ২০০ থেকে ২৫০ টাকা কেজি।

মোহাম্মদপুরের কাঁচামাল ব্যবসায়ী শাহীন বলেন, মঙ্গলবার প্রতি কেজি ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি করেছি। কিন্তু আজকে পাইকারী বাজারে দাম বেড়ে গেছে। তাই আমাদের বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে।

মিরপুরের বাজারে ব্যবসায়ীদের মুখে একই সুর। বাজার ব্যবসায়ী তারেক বলেন, গতকাল এক পাল্লা (৫ কেজি) মরিচ এনেছি ১২০০ টাকা দিয়ে। আজকে এনেছি ২ হাজার ৩০০ টাকা পাল্লা। এবার বলুন, আমি কী করব?

বাজার করতে আসা ক্রেতা সাজ্জাদ হোসেন বলেন, কাঁচা মরিচকে নিয়ে ব্যবসায়ীরা তামাশা শুরু করছে। ব্যবসায়ীরা সিন্ডিকেট করে কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়াচ্ছে। সরকারের উচিৎ যারা বাজারকে অস্থিতিশীল করছে এসব অসাধু ব্যবসায়ীদের চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা নেয়া।

প্রসঙ্গত, এর আগে ভারতের মরিচ আসায় গত ৩ জুলাই রাজধানীর বাজারে মরিচের দাম এক লাফে কেজিতে ৩০০ টাকা পর্যন্ত কমে যায়। তবে তার আগের দিন ২ জুলাই ৫০০ টাকা থেকে ৬০০ টাকা কেজিতে কাঁচা মরিচ বিক্রি হয়। এছাড়া দেশের কোথাও কোথাও হাজার টাকা কেজিতে কাঁচা মরিচ বিক্রির খবর পাওয়া যায়। পরিস্থিতি মোকাবিলায় সরকার ভারত থেকে কাঁচা মরিচ আমদানির সিদ্ধান্ত নেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া