adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২ স্কুলছাত্র নাকি চাের

Durgapurডেস্ক রিপাের্ট : রাজশাহীর দুর্গাপুরে ছাগল চুরির অভিযোগে দুই স্কুলছাত্রকে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে জনপ্রতিনিধির বিরুদ্ধে। একই সঙ্গে তারা ওই স্কুলছাত্রের পরিবারের কাছ থেকে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে। বুধবার দুপুরে দুর্গাপুর উপজেলার ঝালুকা ইউনিয়নের আন্দুয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার দুই স্কুলছাত্র হলো উপজেলার হাড়িয়াপাড়া গ্রামের জিয়াউর রহমানের ছেলে জার্জিস হোসেন ও পলাশবাড়ি গ্রামের সেকু আলীর ছেলে রতন। তারা দুইজন উপজেলার আমগাছী সাহার বানু উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টায় ছাগল চুরি করার অভিযোগে জার্জিস ও রতনকে আন্দুয়া গ্রামে ধরে নিয়ে যান ঝালুকা ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আবদুল মোতালেব। পরে ওই গ্রামের রেজাউলের বাড়ির সামনে মোতালেব ওই দুই স্কুলছাত্রকে গাছে বেঁধে মারপিট করেন। এরপর দুপুরে সেখানে সালিশ বৈঠক বসানো হয়। ওই সালিশে দুই ছাত্রের পরিবারের কাছ থেকে আট হাজার করে ১৬ হাজার টাকা আদায় করা হয়। বৈঠকে ইউপি সদস্য আবদুল মোতালেব ছাড়াও ঝালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার আলী মণ্ডল ও আরেক ইউপি সদস্য মির্জা আবদুল লতিঢ উপস্থিত ছিলেন।

ইউপি চেয়ারম্যান মোজাহার আলী মণ্ডল অবশ্য দুই স্কুলছাত্রকে নির্যাতন বিষয়ে কথা বলতে রাজি হননি। তবে ইউপি সদস্য আবদুল মোতালেব জানান, মঙ্গলবার গভীররাতে জার্জিস ও রতন আন্দুয়া গ্রামের রেজাউলের বাড়ি থেকে ছাগল চুরি করে নিয়ে যায়। বুধবার ভোরে রাজশাহী নগরীর মতিহার থানার হরিয়ান বাজার দিয়ে ছাগলটি নিয়ে যাওয়ার সময় বাজারের এক নাইট গার্ড সন্দেহ করে ছাগলসহ তাদের আটক করে রাখে। পরে খবর পেয়ে ছাগলসহ তিনি নিজে গিয়ে দুইজনকে নিয়ে আসেন।
 তিনি আরও জানান, প্রথমে তারা চুরির কথা অস্বীকার করে। পরে চড়থাপ্পড় দেওয়ার পর তারা স্বীকার করে। চুরির কথা স্বীকার করায় সালিশ বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী তাদের পরিবারের কাছ থেকে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে ছাগলের মালিক রেজাউলকে আড়াই হাজার টাকা দেওয়া হয়েছে। বাকিটা দুইজনকে ছাড়িয়ে নিয়ে আনতে খরচ হয়েছে বলে জানান মোতালেব।

নির্যাতনের শিকার জার্জিসের বাবা জিয়াউর রহমান বলেন, অল্প বয়সী দুই কিশোর ভুল করতে পারে, তাই বলে তাদের গাছে বেঁধে নির্মমভাবে পেটানো কোন আইনে আছে আমাদের জানা নেই। এছাড়াও হারানো ছাগল তার মালিককে ফেরত দেওয়া হয়েছে। এরপরও তাদের কাছ থেকে ১৬ হাজার টাকা আদায় করা হয়েছে। এ ব্যাপারে তারা আইনের আশ্র্রয় নেবেন।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আলম বলেন, চুরির অভিযোগে দুই কিশোরকে নির্যাতনের বিষয়টি স্থানীয়ভাবে শুনেছেন। তবে এ ব্যাপারে থানায় কোন অভিযোগ হয়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া