adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় লিগে মুশফিক-সানির দিনে ব্যর্থ সাব্বির

স্পাের্টস ডেস্ক : এনসিএল অর্থাৎ জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় দিনে আলো ছড়িয়েছেন মুশফিকুর রহিম, আরাফাত সানি সহ আরও বেশ কয়েজন। তবে মুদ্রার অপর পিঠও দেখেছেন বেশ কয়েকজন আর তাদের মধ্যে অন্যতম সাব্বির রহমান। দ্বিতীয় দিন শেষে ঢাকা বিভাগের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান তুলেছে রাজশাহী বিভাগ, অন্যদিকে চটগ্রাম বিভাগের ২৯০ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ঢাকা মেট্রোর সংগ্রহ ২ উইকেটে ৬৬ রান।

ফতুল্লায় ঢাকা বিভাগ প্রথম ইনিংসে ব্যাট করে ২৪০ রানে অল আউট হয়। রনি তালুকদারের ৬৩ রানের পর মিডল অর্ডার ব্যাটসম্যান তৈবুর রহমানের অপরাজিত ৮৮ রানের ওপর ভর করে ২৪০ রান তোলে ঢাকা বিভাগ। তবে বাকি ব্যাটসম্যানরা সম্মানজনক স্কোর গড়তে ব্যর্থ হয়। রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন তাইজুল ইসলাম এবং ৩ উইকেট নেন শফিউল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে সুমন খানের বোলিং তোপে মাত্র ১৪ রানেই ৩ উইকেট হারায় রাজশাহী বিভাগ। তবে সেখান থেকে দলের হাল ধরেন অধিনায়ক জহুরুল ইসলাম এবং মুশফিকুর রহিম। চতুর্থ উইকেট জুটিতে মুশফিক এবং জহুরুল মিলে গড়েন ১২১ রানের জুটি। মুশফিক ৭৫ রান করে আউট হয়ে ফিরলেও ৫৭ রান করে অপরাজিত থাকেন জহুরুল।

তবে মুশফিকের বিদায়ের পর দলের ভার সাব্বির রহমানের ওপর পড়লে সেখানে ব্যর্থ হন তিনি। দলের প্রয়জনের সময় মাত্র ৩৪ মিনিট উইকেটে থাকেন এই ব্যাটসম্যান। আর এই সময়ে ৩০ বলে মাত্র ১১ রান করে দলকে আরও বিপদের মুখে ফেলে দেন এই ব্যাটসম্যান। সাব্বির যখন আউট হয়ে ফিরে যান তখন রাজশাহীর সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান। দিন শেষে রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৭৩ রান। ঢাকা বিভাগের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সুমন খান।

অন্যদিকে মিরপুরে আরাফাত সানির ৬ উইকেট আর মাহমুদুল্লাহর ৩ উইকেটে ২৯০ রানে অল আউট হয়েছে চট্টগ্রাম বিভাগ। ঢাকা মেট্রো ব্যাট করতে নেমে দিন শেষে সংগ্রহ করেছে ২ উইকেটের বিনিময়ে ৬৬ রান। তামিম-মুমিনুলদের নিয়ে গড়া ব্যাটিং লাইন আপকে একাই ধসিয়ে দেন আরাফাত সানি। তবে চট্টগ্রামের এক প্রান্ত আগলে রাখেন মিডল অর্ডার ব্যাটসম্যান তাসামুল হক। ৯০ রানে চট্টগ্রামের শেষ ব্যাটসম্যান হিসেবে সানির শিকার হন তিনি।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানের মধ্যেই দুই ওপেনার সাদমান ইসলাম এবং রাকিন আহমেদের উইকেট হারায় ঢাকা মেট্রো। এরপর দলের হাল ধরেন শামসুর রহমান এবং অধিনায়ক মার্শাল আইয়ুব। দ্বিতীয় দিন শেষে শামসুর ২৬ এবং মার্শাল ২১ রানে অপরাজিত আছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া