adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াত নেত্রী আ.লীগের সাংগঠনিক সম্পাদক

JAMAYETডেস্ক রিপাের্ট : চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সদ্য ঘোষিত কমিটিতে জামায়াত নেত্রী রিজিয়া রেজাকে সাংগঠনিক সম্পাদক করায় দলের তৃনমূল নেতাকর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
 
স্বাধীনতার বিপক্ষের শক্তির রাজনীতির সাথে জড়িত ছিলেন বর্তমানে আওয়ামী লীগে অনুপ্রবেশকারী এমন একজন নেত্রীকে দলের সাংগঠনিক সম্পাদক মনোনীত করায় ক্ষুদ্ধ হয়ে উঠেছে দক্ষিণের মহিলা লীগের নেতাকর্মীরা।
 
জামায়াত নেত্রী রিজিয়া এখন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। সাতকানিয়া লোহাগাড়া আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ড. আবু রেজা নদভীর স্ত্রী রিজিয়িা রেজা চৌধুরী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনোনীত হয়েছেন।

তারা দক্ষিণ জেলা কমিটি পূণরায় কাউন্সিলেল মাধ্যমে গঠনের দাবি জানিয়েছেন। তৃনমূল নেতাকর্মীদের দাবি কমিটি গঠনে তৃনমূলের মতামতকে প্রাধান্য দেয়া হয়নি।

তবে এ বিষয়ে সদ্য ঘোষিত কমিটির সভাপতি চেমন আরা তৈয়ব বলেছেন, বিষয়টি নিয়ে কেন্দ্রে অবহিত করা হয়েছে। খুব শীঘ্রই এ নিয়ে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। এ জন্য দক্ষিণ জেলা সিনিয়র নেতাদের কেন্দ্রে তলব করা হয়েছে বলেও তিনি জানান।

জামায়াতের ইসলামীর বাংলাদেশের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মমিনুল হক চৌধুরীর মেয়ে রিজিয়া রেজা চৌধুরী। এক সময় জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি সাতকানিয়া উপজেলা মহিলা জামায়াতের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বও পালন করেন।

নদভী গত সংসদ নির্বাচনের আগে ডিগবাজি দিয়ে জামায়াত ইসলামী থেকে আওয়ামী লীগে যোগদান করে এবং সংসদ সদস্য নির্বাচিত হন। অথচ নদভী জামায়াতে শীর্ষ নেতা যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত গোলাম আযমের ঘনিষ্ট সহচর ছিলেন।

জানা গেছে, প্রায় ২২ বছর পর গত সোমবার (২০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে দক্ষিণ জেলা মহিলা লীগের সম্মেলন। সম্মেলনে সভাপতি হয়েছেন চেমন আরা তৈয়ব এবং সাধারণ সম্পাদক হয়েছেন শামীমা হারুন লুবনা এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন রিজিয়া রেজা চৌধুরী।

এ ব্যাপারে রিজিয়া রেজা চৌধুরী বলেন, আমি অনেক দিন যাবত নারীদের নিয়ে কাজ করছি। দল আমাকে মূল্যায়ন করেছে সে জন্য আমি কৃতজ্ঞ। আমি বিশ্বাস করতে পারছি না আমাকে এমন পদ দেয়া হয়েছে।

আপনার বাবার রাজনৈতিক মতাদর্শের সঙ্গে আওয়ামী লীগের রাজনৈতিক মতাদর্শের অনেক পার্থক্য রয়েছে- এক্ষেত্রে আপনার এই পদ পারিবারিক কোনো সমস্যা সৃষ্টি হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার আব্বা অনেক দিন যাবত সমাজের মানুষের জন্য কাজ করছে। নামাজ প্রতিষ্ঠার চেষ্টা করছে। আমরাও সমাজের পরিবর্তনের জন্য কাজ করছি। তারা একভাবে কাজ করছেন, আমরা অন্যভাবে কাজ করছি। এক্ষেত্রে কোনো সমস্যা হবে না। সবাই তো ভালো কাজই করছে।

তিনি বলেন, আমি নারীদের কল্যাণে কাজ করার জন্য সাতকানিয়া-লোহাগাড়া উপজেলায় সামাজিক ব্যাধি প্রতিরোধ ও নারী উন্নয়নে কয়েকটি সংগঠন প্রতিষ্ঠা করেছি, যার মাধ্যমে নারীদের উন্নয়নে কাজ করছি।

এদিকে কমিটি গঠনের সময় চরম হট্টগোল বাধে। এ সময় ভোটের মাধ্যমে কমিটি গঠনের দাবি জানিয়ে প্রত্যাখাত হওয়ায় সম্মেলনস্থলেই অজ্ঞান হয়ে পড়েন মহিলা লীগ নেত্রী শাহিদা আক্তার জাহান।

নতুন কমিটি প্রসঙ্গে শাহিদা আক্তার জাহান বলেন, এটি একটি পকেট কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি গঠনের সময় তৃণমূলের মতামতকে উপেক্ষা করা হয়েছে। স্বাধীনতার পক্ষে রাজনীতিতে অনুপ্রবেশকারীকে নেতৃত্বে স্থান দিয়ে বঙ্গবন্ধুর গণতন্ত্রকে কবর দেয়া হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

তিনি পূণরায় কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান। যোগ্য নেতৃত্বেও অভাবে দক্ষিণ জেলার কোন উপজেলায় আওয়ামী মহিলা লীগের কমিটি বা সাংগঠনিক কর্মকাণ্ড নেই বলেও তিনি দাবি করেন।

এদিকে বাঁশখালী উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেত্রী ইয়ামুন নাহার বলেন, তৃনমূলের মতামতের ভিত্তিতে কমিটি গঠন করা উচিত। যারা দলের দুর্দিনে সক্রিয় ছিল না তাদেরকে কমিটিতে স্থান দিয়ে এক নায়কতন্ত্রের পরিচয় দিয়েছেন কেন্দ্রিয় নেতারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া