adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশফিকের পর এবার কোহলির রিভিউ নিয়ে হাসাহাসি

REVIEWস্পোর্টস ডেস্ক : হায়দ্রাবাদ টেস্ট। প্রথম ইনিংসে ব্যাট করছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বল লাগলো ব্যাটে। বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম সবাইকে অবাক করে দিয়ে রিভিউ নিলেন। এলবিডব্লিউর প্রশ্নই হাসে না। মুশফিকুরের এই অদ্ভুত রিভিউ নিয়ে বেশ হাসাহাসি হয়েছিল। এবার কোহলি তেমনই একটি নয়, দুটি রিভিউ নিয়ে হাসাহাসির জন্ম দিলেন। ২৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পুনেতে চলমান প্রথম টেস্টের প্রথম দিনে এই ঘটনা ঘটিয়ে বিব্রতকর পরিস্থিতিতে কোহলি।
কোহলির রিভিউ সমস্যা আগেও দেখা গেছে। মাত্রই ভারত তাদের মাটিতে ডিআরএস এর ব্যবহার শুরু করেছে। বেশিদিন হয়নি। অনেক বিতর্কের পর। কোহলির হাতে দুটি রিভিউ ছিল। দুটিই নষ্ট করলেন যা-তা ভাবে। স্পষ্ট বোঝা গিয়েছিল উমেষ যাদবের বল অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের প্যাডে লাগে। লেগ স্টাম্প মিস করেছে। কোহলি রিভিউ নিলেন এবং সিদ্ধান্তে প্রত্যাখ্যাত হলেন।
এই ঘটনাটা ৩৯তম ওভারের। উমেষ চাপ সৃষ্টি করে যাচ্ছেন। ডেভিড ওয়ার্নারের বিদায়ের পর স্মিথ ও শন মার্শ ব্যাট করছেন। স্মিথের প্যাডে তখনই বল আঘাত করে। পুরো দল আপিল করে। আম্পায়ার নির্বিকার। রিভিউ নেন কোহলি। রিপ্লে বলে দেয়, লেগস্টাম্পের লাইনেই ছিল না বল।
এটাই এদিনের প্রথম ঘটনা না কোহলির। সকালের সেশনেও একটি মূল্যবান রিভিউ নষ্ট করেন সফল অধিনায়ক কোহলি। দশম ওভারে অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বল। ম্যাথু রেনশ ব্যাট করছেন। উইকেটকিপার ঋদ্ধিমান সাহার বিশাল আপিল। ফ্লাট ডেলিভারি ছিল। একটু স্পিন করা বল রেনশর ব্যাট মিস করে। আপিল বাতিল। রিভিউ নেন কোহলি। রিভিউ আম্পায়ার এক নজর দেখেই জানিয়ে দেন, 'ব্যাট ও বল দেখার মতো দিনের আলো তো আছে।' তার মানে ব্যাটে-বলে কোনো সম্পর্কই হয়নি!
এটাকে কি খোঁচা হিসেবে নেবেন কোহলিরা! ভারতের মুশকিফের রিভিউ নিয়ে যে হাসাহাসি হলো, তার চেয়ে কিন্তু কম হচ্ছে না কোহলির এই দুই রিভিউ নিয়ে!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া