adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অক্টোবরে বাংলাদেশ সিরিজ দিয়েই ফিরছেন ডেল স্টেইন

STEYNস্পোর্টস ডেস্ক : লম্বা বিরতি শেষে ফের গতির ঝড় তুলতে প্রস্তুত ডেল স্টেইন। ইনজুরি কাটিয়ে ফিটনেস পরীক্ষা দিতে যাচ্ছেন এই দক্ষিণ আফ্রিকান পেসার। পরীক্ষায় উতরে গেলেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন স্টেইন।
গত বছরের নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থ টেস্টের পরই ইনজুরিতে পড়েন স্টেইন। কাঁধের ইনজুরির কারণে লম্বা সময় ২২ গজের বাইরে ছিলেন তিনি। এবার ফেরার প্রহর গুনছেন স্টেইন। বয়স ৩৪ পেরিয়ে গেছে। পেসারদের জন্য এটা ক্যারিয়ারের গৌধূলিলগ্ন। অনেকেই স্টেইনের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন। এমনকি দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক ফাফ ডু প্লেসিসও সম্প্রতি জানিয়েছেন, ইনজুরি কাটিয়ে ফেরাটা স্টেইনের জন্য কঠিনই হবে।
তবে নিজের কামব্যাক নিয়ে কোনো সন্দেহ নেই স্টেইনের। পুনর্বাসন প্রক্রিয়া শেষে ২২ গজের ফের ঝড় তোলার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান পেসার।
১৭ আগস্ট বৃহস্পতিবার সামাজিক যোগাযোগর মাধ্যমে ইনস্টাগ্রামে নিজের উইকেট উদযাপনের ট্রেডমার্ক ছবি পোস্ট করে তার ক্যাপশনে স্টেইন খেলেন, 'অপেক্ষার প্রহর শেষ।'
আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। সেই সিরিজ দিয়েই ফিরতে চান ডেল স্টেইন।
বাংলাদেশ সিরিজের দলে জায়গা পেলেই অসাধারণ এক রেকর্ড গড়তে পারবেন স্টেইন। আর মাত্র পাঁচ উইকেট নিতে পারলেই শন পোলককে হারিয়ে দেশের ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ টেস্ট উইকেটশিকারির মালিক বনবেন তিনি। আপাতত ৮৫ টেস্টে স্টেইনের উইকেটসংখ্যা ৪১৭। ১০৮ টেস্টের ক্যারিয়ারে পোলক নিয়েছেন ৪২১ উইকেট। -সমকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া