adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি টাকায় ট্রাম্পপুত্রের উরুগুয়ে বিলাসী সফর

eric-trumpআন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্পের উরুগুয়ে সফরে হোটেল বিল বাবদ প্রায় এক লাখ ডলার (প্রায় ৮০ লাখ টাকা) খরচ হয়েছে। আর এ খরচ মেটানো হয়েছে মার্কিন কোষাগার থেকে।

গত জানুয়ারি মাসে বাবার ব্যবসায় প্রতিষ্ঠান ট্রাম্প অর্গানাইজেশনের নতুন নির্বাহী হিসেবে ব্যবসার কাজে উরুগুয়ে সফরে যান এরিক। দু’দিনের এ সফরে তিনি অত্যাধুনিক ট্রাম্প টাওয়ার পুন্টা ডেল এস্টা হোটেলে গিয়ে ওঠেন।

নতুন নির্বাহী হিসেবে দেশের বাইরে এরিকের এ সফর বেশ জমকালো ছিল। নিজের সফর উদযাপন করতে ট্রাম্প টাওয়ার পুন্টা ডেল এস্টায় পার্টির আয়োজন করেন এরিক। আবাসন ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকের পর সমুদ্রসৈকতের খোলা-আকাশের নিচের রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া করেন। এ সফরে সরকারি প্রতিষ্ঠানগুলোকে ট্রাম্পের কোম্পানির ব্যবসার কাজে সহায়তায় অর্থ দিতে বাধ্য করা হয়েছে।

অথচ বাবার মতো এরিক সরকারি কর্মকাণ্ড ও তাদের ব্যবসার মধ্যে বিভাজন রাখার প্রতিশ্রুতি দিয়েছিলেন। ওয়াশিংটন পোস্টের হাতে আসা এক ক্যাশমেমো মতে, গোয়েন্দা কর্মকর্তাদের জন্য হোটেল কক্ষ বাবদ ৮৮ হাজার ৩২০ ডলার বিল প্রদান করা হয়। এ ছাড়া উরুগুয়ের রাজধানী মন্টিভিডিওতে মার্কিন দূতাবাসের কর্মচারীদের জন্য আরও ৯ হাজার ৫১০ ডলার প্রদান করেছে।

সেইন্ট লুইসের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের গভর্নমেন্ট এথিকস অ্যান্ড ল’-এর অধ্যাপক ক্যাথলিন ক্লার্ক বলেন, সরকার ও পারিবারিক ব্যবসার ক্ষেত্রে ব্যক্তিগত স্বার্থে সীমা অতিক্রম করার অন্যতম উদাহরণ এটা।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া