adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির দাম ২২০, রোনালদো ১৩৩

Messi-Ronaldo-Reutersস্পোর্টস ডেস্ক : সম্প্রতি সুইজারল্যান্ডের ইন্টারন্যাশনাল সেন্টার ফর স্পোর্টস স্টাডিজের (সিআইইএস) এক গবেষণায় দেখা গেছে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর থেকে ৮৭ মিলিয়ন ইউরো বেশি দাম বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির। ওই গবেষণায় এমএলটেনের দাম দেখানো হয়েছে ২২০ মিলিয়ন ইউরো। পক্ষান্তরে সিআরসেভেনের দর ১৩৩ মিলিয়ন।
ফুটবলের ক্ষুদে যাদুকর খ্যাত মেসি গত বছর আর্জেন্টিনার হয়ে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে খেলেছেন। অধরা সোনালী ট্রফিটা না জিতলেও জিতে নিয়েছেন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার ফিফা গোল্ডেন বল অ্যাওয়ার্ড। ক্যারিয়ারে ইতোমধ্যেই চারটি ফিফা ব্যালন ডিঅর জেতা হয়ে গেছে বার্সেলোনা প্রাণ ভোমরার। এছাড়া ক্লাবের হয়ে ভুরি ভুরি অর্জনের সারি তো আছেই। আছে গৌরবময় বিভিন্ন রেকর্ডের সমাহারও। রোনালদোর মতো মেসিরও বার্সেলোনার সঙ্গে ২০১৮ সাল পর্যন্ত চুক্তি রয়েছে। যদিও এখন চারদিকে গুজব ভাসছে ন্যু ক্যাম্প ছেড়ে চেলসিতে পাড়ি জমাচ্ছেন আলবেসেলেস্তি তারকা। কিন্তু ফুটবল অবজারভেটরির দাম দেখে ব্লুজরা হয়তো ভিমরি খাবেন।
মেসির পর দ্বিতীয় সর্বোচ্চ দামী ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। ১৩৩ মিলিয়ন ইউরো দাম সিআরসেভেনের। রিয়াল মাদ্রিদের আরেক রেকর্ড সাইনিং গ্যারেথ বেল আছেন তালিকার ১০ নম্বরে। ৬০ মিলিয়ন ইউরো দর ধরা হয়েছে ন্যু ক্যাম্পের হটসেশনের। এই তালিকার সেরা দশে আছে চেলসির তিন ফুটবলার। ৯৯ মিলিয়ন ইউরো দাম নিয়ে টেবিলের তিন নম্বরে ব্লুজদের বেলজিয়ান মিডফিল্ডার ইডেন হ্যাজার্ড। ৮৪ মিলিয়ন ইউরোর দামে ডিয়াগো কস্তা চার নম্বরে। অস্টম স্থানে থাকা সেস ফেব্রেগাসের দর ৬২ মিলিয়ন ইউরো।
টেবিলের পাঁচ নম্বর স্থানটি জুভেন্টাসের ফরাসি ফুটবলার পল পগবার। সিআইএসএর র‌্যাংকিংয়ে ৭২ মিলিয়ন দর ধরা হয়েছে ইতালিতে খেলা ফুটবলারের। তালিকার ছয় নম্বরে থাকা ম্যানসিটির সার্জিও আগুয়েরো ৬৫, সাতে লিভারপুলের রহিম স্টারলিং ৬৩, নয়ে আর্সেনালের আলেক্সিজ সানচেজ ও দশে গ্যারেথ বেল। বিস্ময়করভাবে এই টেবিলে জায়গা হয়নি নেইমার, লুইস সুয়ারেজ ও মারিও গোটশেদের। নেইমার এই টেবিলের ১১ আর সুয়ারেজ ১৬ নম্বরে আছেন।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া