adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চিলির মাঠে আর্জেন্টিনার ঘাম ঝড়ানো জয়

argentina+03স্পোর্টস ডেস্ক : সান্তিয়াগোর জাতীয় স্টেডিয়ামে চিলির কাছে ফাইনালে হেরে গত বছর কোপা আমেরিকার শিরোপা জেতা হয়নি আর্জেন্টিনার। একই মাঠে বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী এই প্রতিপক্ষকে হারিয়ে সেই হতাশা কিছুটা ভুলেছে জেরার্দো মার্তিনোর শিষ্যরা।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের এই ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও ২-১ গোলে জেতে লিওনেল মেসির দল।

ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। কর্নার থেকে দারুণ হেডে গোল করেন ফেলিপে গুতিয়েরেস।

সমতা ফেরাতেও দেরি করেনি আর্জেন্টিনা। ২০তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে নেওয়া বাঁকানো শটে ক্লাওদিও ব্রাভোকে পরাস্ত করেন পিএসজির তারকা আনহেল দি মারিয়া।
পাঁচ মিনিট পর ডি-বক্সের ভেতর থেকে মেসির বুদ্ধিদীপ্ত টোকা থেকে বল পেয়ে লাফিয়ে উঠে নেওয়া সাইড কিকে গোল করেন গাব্রিয়েল মেরকাদো। দেশের হয়ে প্রথম গোল পেলেন রিভার প্লেটের এই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া চিলি বেশ কয়েক বার আক্রমণে গেলেও আর্জেন্টিনা গোলরক্ষক রোমেরোকে পরাস্ত করা যায়নি।

বাছাই পর্বে বাজে শুরুর পর টানা দ্বিতীয় জয় পেল আর্জেন্টিনা। শুরুতেই ঘরের মাঠে একুয়েডরের কাছে ২-০ গোলে হেরে বসে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। পরের দুই ম্যাচে যথাক্রমে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য এবং ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর অবশেষে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে প্রথম জয় পেয়েছিল তারা। পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এখন চতুর্থ স্থানে আছে আর্জেন্টিনা। ৭ পয়েন্ট নিয়ে চিলি আছে ষষ্ঠ স্থানে।

দিনের প্রথম ম্যাচে একুয়েডর নিজেদের মাঠে প্যারাগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করে। টানা চার ম্যাচ জেতার পর জয়রথ থামলেও ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বাছাই পর্বের একমাত্র অপরাজিত দলটি। ৮ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে আর্জেন্টিনাকে পেছনে ফেলে তৃতীয় স্থানে আছে প্যারাগুয়ে।
লা পাজে পরের ম্যাচে কলম্বিয়া ৩-২ গোলে বলিভিয়াকে হারায়। হামেস রদ্রিগেস আর কার্লোস বাক্কার গোলে চালকের আসনে চলে যায় অতিথিরা। দ্বিতীয়ার্ধে বলিভিয়া দুই গোল শোধ করে দিলেও শেষ রক্ষা হয়নি। যোগ করা সময়ে গোল করে কলম্বিয়াকে পুরো ৩ পয়েন্ট এনে দেন এদউইন কারদোনা।

পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে কলম্বিয়া। শীর্ষ চারটি দল সরাসরি রাশিয়ায় ২০১৮ সালের বিশ্বকাপে খেলবে। পঞ্চম দলটি পাবে প্লে-অফ খেলার সুযোগ।

চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ে বাংলাদেশ সময় শনিবার সকালে খেলবে ব্রাজিলের বিপক্ষে। নেইমারের দল ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে আপাতত পঞ্চম স্থানে আছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া