adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার বিবৃতি – অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান

Khaleda-নিজস্ব প্রতিবেদক : ২০ দলীয় জোটের হয়ে কেউ কথা বললেই বর্তমান শাসক গোষ্ঠী তাকে গ্রেফতার করে মিথ্যা মামলায় জাড়িয়ে দেয়ার এক স্বৈররীতি চালু করেছে। সেই কারণেই সালাহ উদ্দিন আহমেদের উপর ক্ষমতাসীনেরা যে প্রচণ্ড ক্ষুব্ধ ছিল তা তাদের শীর্ষ পর্যায় থেকে ব্যক্ত ক্রুদ্ধ প্রতিক্রিয়াতেই স্পষ্ট হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। তিনি জানান, ‘সালাহ উদ্দিন আহমেদকে গত মঙ্গলবার রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে গ্রেফতার, আইন অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে আদালতে হাজির না করা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের তরফ থেকে আটক করার কথা অস্বীকৃতি করায় আমি উদ্বিগ্ন। আমি এমন ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।’

বিবৃতিতে তিনি বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও অন্যতম যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদকে মিথ্যা মামলায় গ্রেফতারের পর থেকে সালাহ উদ্দিন আহমেদ দলের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বিএনপি ও ২০ দলীয় জোটের হয়ে কেউ কথা বললেই বর্তমান শাসক গোষ্ঠী তাকে গ্রেফতার করে মিথ্যা মামলায় জাড়িয়ে দেয়ার এক স্বৈররীতি চালু করেছে। সেই কারণে সালাহ উদ্দিন আহমেদ গ্রেফতার এড়িয়ে দল-জোটের পক্ষ থেকে বক্তব্য-বিবৃতি প্রদান ও কর্মসূচি ঘোষণা করে আসছিলেন। এতে ক্ষমতাসীনেরা যে তার উপর প্রচ- ক্ষুব্ধ ছিল তা তাদের শীর্ষ পর্যায় থেকে ব্যক্ত ক্রুদ্ধ প্রতিক্রিয়াতেই স্পষ্ট হয়েছে।

বিবৃতিতে তিনি আরো বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে গত মঙ্গলবার রাতের আঁধারে দরজা ভেঙ্গে সালাহ উদ্দিন আহমেদকে চোখ বেঁধে ও হাতকড়া পরিয়ে তুলে নেয়ার ঘটনায় ক্ষমতাসীনদের সেই ক্রোধেরই বহি:প্রকাশ ঘটেছে। সালাহ উদ্দিন আহমেদকে এভাবে তুলে নিয়ে যাবার ঘটনার ব্যাপারে তার পরিবারের পক্ষ থেকে দায়ের করা অভিযোগ গ্রহণে পুলিশের অস্বীকৃতিরও আমি তীব্র নিন্দা জানাচ্ছি। এখন দেশে আইন যে স্বাভাবিক গতিতে চলছে না, এটা তার জ্বলন্ত প্রমাণ। জাতীয় পর্যায়ের একজন রাজনীতিকের ক্ষেত্রে যেখানে এমন ব্যবস্থা নেয়া হচ্ছে, সেখানে সাধারণ নাগরিকদের নিরাপত্তা যে কতখানি অনিশ্চিত তা আর বলার অপেক্ষা রাখেনা।

বিবৃতিতে তিনি আরো বলেন, ‘জনপ্রতিনিধিত্বহীন শাসক গোষ্ঠীর স্বেচ্ছাচারিতা দেশে এখন এক চরম অস্বাভাবিক অবস্থার সৃষ্টি করেছে। যাকে যখন ইচ্ছা গ্রেফতার, অপহরণ, গুম ও খুন করা হচ্ছে। গ্রেফতারের পর অনেকের লাশ পাওয়া যাচ্ছে। অনেকের হদিসও মিলছে না। বিএনপি’র গুরুত্বপূর্ণ নেতা ইলিয়াস আলী ও চৌধুরী আলমসহ সারা দেশে শত শত নেতা-কর্মীকে গ্রেফতারের পর অস্বীকারের উদ্বেগজনক প্রবণতাও এখন স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে। এই পরিস্থিতিতে সালাহ উদ্দিন আহমেদের ঘটনায় আমরা দারুণভাবে উৎকণ্ঠিত। ক্ষমতাসীনেরা এর দায় এড়াতে পারে না এবং তাদের কোনো কৈফিয়ৎ কারো কাছেই গ্রহণযোগ্য ও বিশ্বাসযোগ্য হবে না। সালাহ উদ্দিন আহমেদের যাতে কোনো ক্ষতি না হয় আমি সেই মুনাজাত করছি। অনতিবিলম্বে তাকে মুক্তি দিয়ে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানাচ্ছি। বিবেকবান প্রতিটি নাগরিক এবং সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ করছি, এ ধরনের সীমাহীন অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হোন।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া