adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩ সপ্তাহে ওজন কমল ১০৮ কেজি, ২৫ বছর পর উঠে বসলেন ইমান

motuআন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের স্থূলতম নারী ইমান আহমেদ ধীরে ধীরে সুস্থতার দিকে এগোচ্ছেন। ভারতের মুম্বাইয়ের হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে ৩ সপ্তাহে ১০৮ কেজি ওজন কমেছে তার। শুধু তাই নয় ২৫ বছর পর এই প্রথমবার তিনি উঠে বসতে পেরেছেন।

হাসপাতালে ভর্তি হওয়ার পর ওষুধপত্রের মাধ্যমে কিছুটা ওজন কমিয়ে ইমানের ওজন দাঁড়িয়েছিল ৩৮০ কেজিতে। ডাক্তারদের লক্ষ্য ছিল তারা ২৫ দিনে ইমানের ৫০ কেজি ওজন কমাবেন। অর্থাত্‍‌ দিনে ২ কেজি ওজন কমানোর লক্ষ্যমাত্রা নেওয়া হয়। সবাইকে হতবাক করে দিয়ে ডাক্তারদের লক্ষ্যের থেকে দ্বিগুণ ওজন কমেছে ইমানের।

ডাক্তাররা জানিয়েছেন, লিক্যুইড ডায়েট ও ফিজিয়োথেরাপির মাধ্যমেই এই অসাধ্য সাধন হয়েছে। ১০৮ কেজি ওজন কমার পর এবার ইমানের অপারেশন করা যাবে। অপারেশনের পরই ইমান ফের নিজের পায়ে দাঁড়াতে পারবেন বলে আশা করা হচ্ছে।

ইমানের বেরিয়াট্রিক সার্জারির পর তাকে পাঠিয়ে দেওয়া হবে আলেকজান্দ্রিয়া। সেখানেই তাকে পর্যবেক্ষণে রাখা হবে। তারপর শুরু হবে বিশ্বের সবচেয়ে মোটা নারীকে পুরোপুরি সুস্থ করে তোলার পরবর্তী প্রক্রিয়া। ইমানের চিকিত্‍‌সার জন্য আম জনতার কাছ থেকে ৬০ লক্ষ টাকা সংগ্রহ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া