adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিনটি ডাবল সেঞ্চুরি একদিনেই

untitled-6_260497স্পাের্টস ডেস্ক : নির্বাচকদের রাডার থেকে ছিটকে পড়েছেন বেশ আগেই, বয়সটা বিবেচনায় নিলে আবার জাতীয় দলে ফেরার সম্ভাবনাও খুব বেশি নেই। কিন্তু ঘরোয়া ক্রিকেটে অলক কাপালির ব্যাট হাসছে নিয়মিতই। আর তার ধারাবাহিকতাতেই গতকাল জাতীয় ক্রিকেট লীগের ম্যাচে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ম্যাচে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন সিলেট বিভাগের এই ক্রিকেটার। অলকের ২০০ আর ওপেনার ইমতিয়াজ হোসেনের ১৩৪ রানের ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫৫৫ রানের বড় সংগ্রহ গড়ে সিলেট।

জবাবে ব্যাট করতে নেমে ২৯ রানের মধ্যেই তিন উইকেট হারালেও নাফিস ইকবাল আর ইয়াসির আলির জোড়া অর্ধশতকে ঘুরে দাঁড়ায় চট্টগ্রাম, দিন শেষে চট্টগ্রামের স্কোর ৩ উইকেটে ১১৫। অলকের দ্বিশতকের দিন দ্বিশতক পেয়েছেন আরও দু'জন, ঢাকা বিভাগের সাইফ হাসান ও তাইবুর রহমান। বরিশালের বিপক্ষে অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ ধৈর্যশীল এক ইনিংস খেলে ৪১০ বলে করেন ২০৪ রান।

তাইবুর অবশ্য খেলেছেন অনেকটাই ওয়ানডে মেজাজে, ক্যারিয়ার-সেরা ২৪২ রানের ইনিংসে তিনি খেলেছেন ৩০২ বল। এই দু'জনের দ্বিশতকে দাঁড়িয়ে ৬ উইকেটে ৫৮৮ রান নিয়ে ইনিংস ঘোষণা করে ঢাকা। জবাবে ব্যাট করতে নেমে ১০১ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছে বরিশাল। তিন দ্বিশতকের দিন তিন রানের জন্য শতক হাতছাড়া করেছেন রংপুর বিভাগের ধীমান ঘোষ। ধীমানের ৯৭ রানের সঙ্গে লিটন দাস ও নাসির হোসেনের অর্ধশতকে ভর করে রাজশাহীর বিপক্ষে সব উইকেট হারিয়ে ৩৫১ রান তোলে রংপুর; লিড পায় ১৬০ রানের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেটে ৪২ রান নিয়ে দিন শেষ করেছে রাজশাহী।

প্রথম ইনিংসে ২০৭ রানে গুটিয়ে যাওয়ার পরও ঢাকা মেট্রোর বিপক্ষে ৮৫ রানের লিড পেয়েছে খুলনা। আল-আমিন হোসেন, আবদুর রাজ্জাক আর আশিকুজ্জামানের চমৎকার বোলিংয়ে ঢাকা মেট্রো অলআউট হয় ১২২ রানে। নিজেদের দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহের আভাস দিচ্ছে খুলনা। এনামুল হক বিজয়ের ১২২ আর তুষার ইমরানের অপরাজিত ৭৩ রানে দিন শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ২৭২ রান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া